Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Shoaib Akhtar

‘বিশ্বের সেরা পেসার’, শামির প্রশংসায় পঞ্চমুখ শোয়েব আখতার

বুধবার নিউজিল্যান্ড ইনিংসের শেষ ওভারে শামি যে ভাবে নিউজিল্যান্ডের হাতের মুঠো থেকে জয় ছিনিয়ে এনেছেন, তার প্রশংসায় উচ্ছ্বসিত ক্রিকেটমহল। কিউয়িদের দরকার ছিল মাত্র ৯। ক্রিজে ছিলেন দুই সেট ব্যাটসম্যান কেন উইলিয়ামসন ও রস টেলর।

হ্যামিল্টনে টাই হওয়ার পর শামিকে ঘিরে উচ্ছ্বাস সতীর্থদের। ছবি টুইটার থেকে নেওয়া।

হ্যামিল্টনে টাই হওয়ার পর শামিকে ঘিরে উচ্ছ্বাস সতীর্থদের। ছবি টুইটার থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২০ ১১:৩১
Share: Save:

হ্যামিল্টনে বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টির পর শোয়েব আখতারের মনে আর কোনও দ্বিধা নেই। পাকিস্তানের প্রাক্তন পেসারের মতে, এখন বিশ্বের সেরা পেসার হলেন মহম্মদ শামি

বুধবার নিউজিল্যান্ড ইনিংসের শেষ ওভারে শামি যে ভাবে নিউজিল্যান্ডের হাতের মুঠো থেকে জয় ছিনিয়ে এনেছেন, তার প্রশংসায় উচ্ছ্বসিত ক্রিকেটমহল। কিউয়িদের দরকার ছিল মাত্র ৯। ক্রিজে ছিলেন দুই সেট ব্যাটসম্যান কেন উইলিয়ামসন ও রস টেলর। প্রথম বলেই ছয় মেরে দিয়েছিলেন টেলর। শেষ চার বলে দরকার ছিল মাত্র দুই রান। কিন্তু শামির বোলিংয়ে টাই করে ভারত। উইলিয়ামসন ও টেলর, দু’জনেকই ফেরান তিনি।

নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার বলেছেন, “প্রথম বলেই ছক্কা হাঁকিয়েছিল টেলর। আমি ভেবেছিলাম, ম্যাচ এখানেই শেষ। আর এখানেই শামির অভিজ্ঞতা কাজে এসেছিল। উইকেটে শিশির পড়েছে, এটা ও উপলব্ধি করেছিল। যার ফলে লেংথ বল স্কিড করবে বুঝতে পেরেছিল।” ওভারের তৃতীয় বল অফস্টাম্প থেকে দূরে রেখে বাউন্সের মাধ্যমে উইলিয়ামসনের উইকেট নিয়েছিলেন শামি। আর প্রচণ্ড চাপের মধ্যে শেষ ডেলিভারিতে মারতে গিয়ে উইকেটে বল টেনে এনেছিলেন টেলর।

আরও পড়ুন: বুমরাকে বোলিং টিপস দিয়ে ট্রোলড সঞ্জয় মঞ্জরেকর

আরও পড়ুন: টেলরদের অস্ত্র প্রায় সাত ফুটের পেসার​

শামির প্রশংসা করে শোয়েব আরও বলেন, “ও প্রচণ্ড বুদ্ধিমান বোলার। এই সিরিজে ভারতের আবিষ্কার হল শামি। ওই বিশ্বের সেরা পেসার। যে পরিস্থিতিতেই বল করতে হোক না কেন, ও সফল হয়। তা সে বিশ্বকাপেই হোক বা নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি ম্যাচ হোক। ও প্রচণ্ড স্মার্ট বোলার। যখন বুঝেছে যে ইয়র্কারে কাজ হবে না, সঙ্গে সঙ্গে ও লেংথ বল ও বাউন্সারের দিকে ঝুঁকেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE