Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shoaib Akhtar

ক্যাপ্টেন কোহালি অসাধারণ, তবে ভারতের প্রয়োজন নতুন কোচ, বলছেন প্রাক্তন পাক ক্রিকেটার

কোহালিকে না সরিয়ে বোর্ড বরং কোচিং স্টাফ বদলাক। ওয়াঘার ওপার থেকে ভারতীয় বোর্ডকে এমনই উপদেশ দিলেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার।

পাকিস্তান থেকে বিসিসিআইকে বার্তা শোয়েবের।— ফাইল চিত্র।

পাকিস্তান থেকে বিসিসিআইকে বার্তা শোয়েবের।— ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
করাচি শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৯ ১৭:৪৩
Share: Save:

নেতৃত্ব থেকে বিরাট কোহালিকে সরালে ভুল করবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। কোহালিকে না সরিয়ে বোর্ড বরং কোচিং স্টাফ বদলাক। ওয়াঘার ওপার থেকে ভারতীয় বোর্ডকে এমনই উপদেশ দিলেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার

বিশ্বকাপ সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পরেই দুই ফরম্যাটে দুই অধিনায়ক নিয়োগের থিওরি সামনে আসে। কোহালিকে টেস্টের নেতা করে রোহিত শর্মাকে সীমিত ওভারের ক্রিকেটে নেতা করার প্রস্তাবও উঠেছিল। ক্যারিবিয়ান সফরে অবশ্য কোহালিকেই তিনটি ফরম্যাটে নেতা রাখা হয়েছে।

শোয়েব বলছেন,“কোহালিকে নেতৃত্ব থেকে সরানো একেবারেই উচিত হবে না। গত তিন-চার বছর ধরে কোহালিই অধিনায়ক হিসেবে কাজ চালিয়ে যাচ্ছে। কোহালির এখন দরকার একজন ভাল কোচ। সেই সঙ্গে দরকার খুব ভাল নির্বাচক কমিটি।”কোচ এবং নির্বাচন কমিটি ভাল হলে কোহালির কাজ আরও সহজ হয়ে যাবে,আরও ভাল নেতৃত্ব তিনি দিতে পারবেন বলে মনে করেন শোয়েব।

আরও পড়ুন: নতুনদের এ বার দলে জায়গা পাকা করতে হবে, বললেন বিরাট

আরও পড়ুন: পৃথ্বীকে ‘কড়া’ শাস্তি দেওয়া হয়েছে, বলছেন দিলীপ বেঙ্গসরকর

রোহিতের হাতে সীমিত ওভারের ক্রিকেটে দলের দায়িত্ব তুলে দেওয়ার পক্ষপাতী ছিলেন অনেকে। কারণ, হিসেবে বলা হয়েছিল, রোহিতের নেতৃত্বে আইপিএলে সাফল্য পেয়েছে মুম্বই ইন্ডিয়ান্স।

শোয়েব বলছেন, ‘‘রোহিত যে ভাল অধিনায়ক, সেই ব্যাপারে আমার কোনও সন্দেহই নেই। আইপিএল-এ ভাল নেতৃত্বই দিয়েছে। তবে আমার মতে, কোহালিকে রেখে দেওয়া বুদ্ধিমানের কাজ হবে। কোহালিকে নেতৃত্ব থেকে সরানো উচিত হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoaib Akhtar Virat Kohli Indian Cricket Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE