Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

দুর্ঘটনায় আহত জেকব মার্টিনকে সাহায্যের প্রতিশ্রুতি দিলেন সৌরভ

১৯৯৯ সালের সেপ্টেম্বরে জেকব মার্টিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে। দশ ম্যাচে ২২.৫৭ গড়ে তিনি করেন ১৫৮ রান। এর মধ্যে সৌরভের নেতৃত্বে মার্টিন খেলেন পাঁচ ম্যাচ।

প্রাক্তন জাতীয় ক্রিকেটার জেকব মার্টিন এখন লাইফ সাপোর্টে রয়েছেন।

প্রাক্তন জাতীয় ক্রিকেটার জেকব মার্টিন এখন লাইফ সাপোর্টে রয়েছেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০১৯ ১৩:৩১
Share: Save:

প্রাক্তন জাতীয় ক্রিকেটার জেকব মার্টিনের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভয়াবহ পথ-দুর্ঘটনার কবলে পড়ে এই মুহূর্তে হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন জেকব। ক্রিকেটমহলের আরও অনেকের মতোই মার্টিনের চিকিৎসার খরচ মেটাতে সাহায্য করবেন বলে জানিয়েছেন সৌরভ।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কাছে সাহায্যের আবেদন করে চিঠি দিয়েছিলেন মার্টিনের স্ত্রী। বিসিসিআই থেকে সাহায্য হিসেবে পাঁচ লক্ষ টাকা দেওয়া হয়েছে। বডোধরা ক্রিকেট সংস্থা থেকে দেওয়া হয়েছে তিন লক্ষ টাকা। বডোধরা ক্রিকেট সংস্থার সচিব সঞ্জয় প্যাটেল এই ব্যাপারে বিভিন্ন ক্রিকেটারের সঙ্গে যোগাযোগও করেছেন। জাতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী, ইরফান পাঠান, ইউসুফ পাঠান, মুনাফ প্যাটেলরা এগিয়ে এসে দাঁড়িয়েছেন মার্টিনের পরিবারের পাশে।

৪৬ বছর বয়সী মার্টিনের পরিবারকে সবরকম সাহায্যের প্রতিশ্রুতি দিয়ে সৌরভ বলেছেন, “আমরা এক সময় সতীর্থ ছিলাম। খুব শান্ত, অন্তর্মুখী স্বভাবের বলে মনে রয়েছে মার্টিনকে। ওর দ্রুত আরোগ্য কামনা করছি। এই দুঃসময়ে ওর পরিবার মোটেই একা নেই।”

আরও পড়ুন: নিউজিল্যান্ডে সচিনের রেকর্ড ভাঙার পথে ধোনি​

আরও পড়ুন: মিশন নিউজিল্যান্ড, প্রথম একাদশে কেমন দল নামাতে পারে ভারত

১৯৯৯ সালের সেপ্টেম্বরে জেকব মার্টিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে। ভারতের হয়ে দশ ম্যাচে ২২.৫৭ গড়ে তিনি করেন ১৫৮ রান। এর মধ্যে সৌরভের নেতৃত্বে মার্টিন খেলেন পাঁচ ম্যাচ। বাকি পাঁচ ম্যাচ খেলেন সচিন তেন্ডুলকরের নেতৃত্বে। বডোধরার হয়ে ১৩৮ প্রথম শ্রেণির ম্যাচে ৯১৯২ রান করেন তিনি। ঘরোয়া ক্রিকেট বডোধরা ছাড়াও রেলওয়েজের হয়ে খেলেন তিনি। ২০০০-২০০১ মরসুমে তাঁর নেতৃত্বেই প্রথমবার রঞ্জিতে চ্যাম্পিয়ন হয় বডোধরা।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE