Advertisement
০৪ জুন ২০২৪
Cricket

বর্ডার-গাওস্কর ট্রফি দিতে সিডনিতে থাকছেন না গাওস্কর!

প্রথা অনুযায়ী, এই সিরিজে জয়ী দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন দুই কিংবদন্তি। কিন্তু, এ বার গাওস্কর এসসিজি টেস্ট শেষ হওয়ার পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে না হাজির থাকলে সেই প্রথা ভেঙে যাবে।

আমন্ত্রণপত্র পাননি, তাই অভিমানী সানি। ফাইল ছবি।

আমন্ত্রণপত্র পাননি, তাই অভিমানী সানি। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০১৯ ১৩:১০
Share: Save:

সিডনি টেস্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে না থাকার সম্ভাবনা প্রবল সুনীল গাওস্করের। ভারতীয় ক্রিকেটের লিটল মাস্টার জানিয়েছেন, সেই অনুষ্ঠানে তাঁর উপস্থিত থাকার ব্যাপারে এখনও কোনও আমন্ত্রণপত্র পাঠানো হয়নি ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে। ফলে সিডনিতে বর্ডার-গাওস্কর ট্রফি খোদ গাওস্করের হাত থেকে নাও পেতে পারেন বিরাট কোহালি।

প্রথা অনুযায়ী, এই সিরিজে জয়ী দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন দুই কিংবদন্তি। কিন্তু, এ বার গাওস্কর এসসিজি টেস্ট শেষ হওয়ার পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে না হাজির থাকলে সেই প্রথা ভেঙে যাবে। কিন্তু কেন এমন এক পরিস্থিতি তৈরি হল?

গাওস্কর নিজে যা বলেছেন তা এরকম, “গত মে মাসে ক্রিকেট অস্ট্রেলিয়ার তত্কালীন সিইও জেমস সাদারল্যান্ড আমাকে সিডনি টেস্টের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বলেছিলেন। কিন্তু, পরে সাদারল্যান্ড সেই পদ থেকে সরে যাওয়ার পর আর কেউ ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে আমার সঙ্গে যোগাযোগ করেনি।’’

আরও পড়ুন: নেই রোহিত, পরিবর্তন নিশ্চিত, দেখে নিন সিডনিতে ভারতের সম্ভাব্য একাদশ

আরও পড়ুন: চোটে নেই ইশান্ত, সিডনিতে ১৩ জনের দলে ‘আনফিট’ অশ্বিন

এই পর্যন্ত বলেই থেমে গিয়েছেন সানি। কিন্তু, ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি ওপেনারকে ভাল করে চেনেন এমন যে কারওরই মনে হচ্ছে, নতুন করে আমন্ত্রণপত্র না পাওয়ায় তিনি অভিমানাহত হয়েই এই কথা প্রকাশ্যে এনেছেন। আর সেটা হলে গাওস্কর যে ধাতুতে গড়া, তাতে তাঁকে অনুষ্ঠানে হাজির করানোটা সত্যিই কঠিন বলে মনে করছে ক্রিকেটমহল।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE