Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket

ভাল ক্যাপ্টেন হতে কী প্রয়োজন? বাবর আজমকে দেওয়া পাক তারকার উপদেশে তাজ্জব সোশ্যাল মিডিয়া

পাক ক্রিকেটে বাবর আজম ধুমকেতুর গতিতে উঠে এসেছেন। টি টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এক নম্বর হয়েছেন। ওয়ানডে-তে তিন নম্বর ও টেস্টে পাঁচ নম্বরে রয়েছেন।

বাবর আজম। পাক ক্রিকেটের নতুন তারকা। —ফাইল চিত্র।

বাবর আজম। পাক ক্রিকেটের নতুন তারকা। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ১৮ মে ২০২০ ১৭:১৩
Share: Save:

গত সপ্তাহে পাকিস্তান ক্রিকেট বোর্ড ওয়ানডে ও টি টোয়েন্টি ফরম্যাটের জন্য বাবর আজমকে ক্যাপ্টেন নির্বাচিত করেছে।

তার পরেই প্রাক্তন পাক ক্রিকেটার তনবীর আহমেদ নতুন অধিনায়ককে উদ্দেশ করে বলেছেন, শুধুমাত্র রান করার দক্ষতা ও নেতৃত্ব দেওয়ার ক্ষমতা ভাল অধিনায়ক হওয়ার মাপকাঠি নয়।

তনবীরের মতে, ভাল নেতা হতে গেলে আরও অনেক কিছু দরকার হয়। পাকিস্তানের ক্রিকেট সংবাদিক সাজ সাদিক একটি ভিডিয়ো পোস্ট করেছেন সোশ্যাল সাইটে। সেই ভিডিয়োয় তনবীর বলেছেন, বাবর আজমকে ভাল ইংরেজি শিখতে হবে, ব্যক্তিত্ব বাড়াতে হবে এবং ওর ড্রেস সেন্স বদলাতে হবে।

আরও পড়ুন: পন্থের পাশে দাঁড়িয়ে ফের টিম ম্যানেজমেন্টকে দুষলেন যুবরাজ

পাক ক্রিকেটে বাবর আজম ধুমকেতুর গতিতে উঠে এসেছেন। টি টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এক নম্বর হয়েছেন। ওয়ানডে-তে তিন নম্বর ও টেস্টে পাঁচ নম্বরে রয়েছেন। তনবীর দেশের হয়ে পাঁচটি টেস্ট ম্যাচ খেলার পাশাপাশি দুটো ওয়ানডে ও একটি টি টোয়েন্টি খেলেছেন।

বাবর আজমকে দেওয়া তাঁর এই অদ্ভুত উপদেশ ভাল ভাবে নিতে পারেননি অনেক ক্রিকেট ভক্ত। এক ভক্ত তনবীরকে কটাক্ষ করে বলেছেন, ‘‘নিজের ড্রেস সেন্সের দিকে নজর দাও।” আরেক জন বলেছেন, ‘‘বাবর আজম ক্রিকেটার। মডেল নয়।’’ এক ভক্ত প্রশ্ন তুলে দিয়েছেন, ভাল নেতা হতে গেলে কী দরকার? তার পরে সেই ভক্ত নিজেই উত্তর দিয়েছেন, নেতৃত্ব দেওয়ার ক্ষমতা, ক্রিকেটীয় দক্ষতা এবং ফর্ম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam Pakistan Captain Tanvir Ahmed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE