• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা আতঙ্ক কাটাতে প্রয়োজন আইপিএল, বলছেন ধওয়ন

Dhawan
জাতীয় দলের বাঁ-হাতি ওপেনার শিখর ধওয়ন। —ফাইল চিত্র।

করোনাভাইরাস আতঙ্ক কাটিয়ে মানুষকে স্বাভাবিক করে তুলতে প্রয়োজন আইপিএল। এমনই মনে করছেন জাতীয় দলের বাঁ-হাতি ওপেনার শিখর ধওয়ন। চলতি বছরে আইপিএল হওয়া নিয়েও তিনি আশাবাদী যে।

কোভিড-১৯ অতিমারিতে আক্রান্ত বিশ্ব। এর দাপটে থমকে রয়েছে খেলার দুনিয়া। আইপিএলও অনির্দিষ্টকালের জন্য স্থগিত রয়েছে। ২৯ মার্চ শুরু হয়ে ২৪ মে তা শেষ হওয়ার কথা ছিল। দেশে চতুর্থ দফার লকডাউন এখনও চলছে। কিন্তু, প্রতি দিনই বেড়ে চলছে করোনা-আক্রান্তের সংখ্যা। এই অবস্থায় শ্রীলঙ্কার অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউজকে ইনস্টাগ্রাম চ্যাটে ধওয়ন বলেছেন, “এই আবহ ও অবস্থা পাল্টানোর জন্য কিছু খেলা শুরু হওয়া দরকার। আইপিএল চালু হলে তার প্রভাব হবে বিশাল। তবে আমাদের প্রত্যেকের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। খুব সতর্ক থাকতে হবে। আইপিএল যদি হয়, তবে তা সারা বিশ্বেই ইতিবাচক মানসিকতা আনবে। প্রচুর মানুষ বিশ্ব জুড়ে এটা দেখবেন।” 

আরও পড়ুন: ভারতীয় হকির কিংবদন্তি বলবীর সিংহ প্রয়াত​

আরও পড়ুন: ‘আট বছর বয়স থেকে সচিনই আমার মেন্টর’

জল্পনা চলছে যে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ যদি না হয় তবে অক্টোবর-নভেম্বরে সেই সময় আইপিএল হতে পারে। ধওয়ন বলেছেন, “আশা করছি আইপিএল হবে। আমি সব সময় ইতিবাচক ভাবে দেখি। যদি আইপিএল হয়, তবে সত্যিই দারুণ হবে।” বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড আলোচনা চলছে ফাঁকা গ্যালারিতে ক্রিকেট চালুর ব্যাপারে। ধওয়নের মতে, “যদি দর্শকহীন অবস্থায় প্রতিযোগিতা আয়োজিত হয়, তবে বিশাল দর্শকের সামনে খেলার উন্মাদনা মিস করব আমরা। সমর্থকরা একটা উন্মাদনা যোগ করেন। তবে আমরা তো দুই-তিন মাস ধরেই বসে রয়েছি। এটা আমাদের কাছেও একটা সুযোগ।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন