Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket

সোজা ব্যাটে খুদে ‘সচিন’-এর শট দেখলে চমকে যাবেন

শিশুটির দিকে একটি সাদা প্লাস্টিকের বল উড়ে আসছে। প্রায় নিখুঁত ফুটওয়ার্কে গুড লেন্থে পড়া বলের কাছে একদম সঠিক জায়গায় পৌঁছে যাচ্ছে শিশুটি। আর তার পর ক্রস নয়, সোজা ব্যাটে বল তুলে দিচ্ছে ফ্রেমের বাইরে থাকা বোলারের মাথার উপর দিয়ে।

টুইটার থেকে নেওয়া ছবি।

টুইটার থেকে নেওয়া ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২০ ১৪:৪০
Share: Save:

একটা সময় দেশের প্রায় সব শিশু, কিশোরই সচিন হওয়ার স্বপ্ন দেখত। বর্তমান প্রজন্মের সামনে সচিন ছাড়াও সৌরভ, ধোনি, বিরাটের মতো আইকন রয়েছেন। আর ভারতীয়দের রক্তে যে ক্রিকেট রয়েছে তা এমন শিশুদের নিপুণ ক্রিকেটিয় শট দেখলেই বোঝা যায়। এমনই একটি ভিডিয়ো শেয়ার করলেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া।

আকাশ তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে, একটি ফ্লাইওভারের মতো জায়গার নীচে কয়েকটি ঝুপড়ি। আর তারই সামনে একটি কংক্রিটের জায়গায় হাতে গ্লাভস, খালি পায়ে ব্যাট হাতে দাঁড়িয়ে রয়েছে তিন-চার বছরের একটি শিশু। পিছনে উইকেট কিপারের জায়গায় খালি গায়ে এক যুবক দাঁড়িয়ে রয়েছেন।

ভিডিয়োর পরের অংশে দেখা যাচ্ছে, শিশুটির দিকে একটি সাদা প্লাস্টিকের বল উড়ে আসছে। প্রায় নিখুঁত ফুটওয়ার্কে গুড লেন্থে পড়া বলের কাছে একদম সঠিক জায়গায় পৌঁছে যাচ্ছে শিশুটি। আর তার পর ক্রস নয়, সোজা ব্যাটে বল তুলে দিচ্ছে ফ্রেমের বাইরে থাকা বোলারের মাথার উপর দিয়ে।

যে কোনও মাঠেই এমন সোজা ব্যাটের নিখুঁত শট চার বা ছয় এনে দিতে পারে। ক্রিকেটের কোচিংয়েও সোজা ব্যাটে খেলার উপর জোর দেওয়া হয়। অজ্ঞাত পরিচয় এই শিশুটি প্রথাগত কোনও কোচিং পায় কিনা জানা যায়নি। তবে তার এমন চোখ জুড়ানো সোজা ব্যাটের শট আকাশ চোপড়াকেও মুগ্ধ করেছে। ভিডিয়োটি পোস্ট করে তার সঙ্গে আকাশ নিজের মতো করে কমেন্ট্রি জুড়ে দিয়েছেন। এখনও সচিনের সোজা ব্যাটে খেলার উদাহরণ দেওয়া হয়। এই খুদে ব্যাটসম্যানের শট যেন সচিনের সেই শটকেই মনে করিয়ে দিচ্ছে।

আরও পড়ুন: ১০ বছরে ১০ সন্তানের মা, তাও থামতে চান না

আরও পড়ুন: ১৯ বছর ধরে দোকান থেকে জিনিস চুরি করে ২৮ কোটি টাকার মালিক হয়ে গেলেন মহিলা

ভিডিয়োটি আকাশ কোথায় পেয়েছেন সে সম্পর্কে কিছু উল্লেখ করেননি। তবে শিশুটির পায়ে যে কোনও জুতো নেই সে দিকে দৃষ্টি আকর্ষণ করেছেন। তবে তাতে যে শিশুটির কোনও আসুবিধা হচ্ছে না তাও দেখা যাচ্ছে। ভিডিয়োটি ইতিমধ্যেই চার লাখ ন’ হাজার ভিউ পেয়েছে। সেই সঙ্গে সমানে চলছে লাইক আর কমেন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Viral video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE