প্রথম ভারতীয় হিসাবে ব্যাডমিন্টনে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন গত রবিবার। তার পরই আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন পিভি সিন্ধু। ব্যাডমিন্টন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ফাইনালে জাপানের নোজোমি ওকুহারাকে হেলায় হারানোর পর সিন্ধুর ক্ষিপ্রতা ও ফিটনেসে মুগ্ধ হয়েছেন বিশ্ববাসী। তাঁর এই ফিটনেস একদিনে গড়ে ওঠেনি। এর পিছনে রয়েছে দীর্ঘদিনের পরিশ্রম ও কঠোর অধ্যবসায়।

নিজেকে ফিট রাখতে কতটা পরিশ্রম করেন ভারতের এক নম্বর এই ব্যাডমিন্টন তারকা, তা দেখা গিয়েছে সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে। মঙ্গলবার রাতে ভারতীয় ব্যবসায়ী আনন্দ মহীন্দ্রা শেয়ার করেছেন একটি ভিডিয়ো। সেই ভিডিয়ো শেয়ার করে তিনি লিখেছেন, ‘‘অমানুষিক! এটা দেখেই আমি ক্লান্ত হয়ে গেলাম। কেন সে বিশ্বচ্যাম্পিয়ন, তা আর রহস্যের নয়।’’ মহীন্দ্রার শেয়ার করা সেই ভিডিয়োতে পিভি সিন্ধুকে জিমে ওয়ার্কআউট করতে দেখা যাচ্ছে। নিজেকে ফিট রাখতে ট্রেনার তত্ত্বাবধানে সিন্ধু যে কঠোর পরিশ্রম করেন জিমে, তা দেখে মুগ্ধ হয়েছেন নেটিজেনরা। 

আর সিন্ধুর অমানুষিক এই পরিশ্রমের ভিডিয়ো মঙ্গলবার শেয়ার করার কয়েক ঘণ্টার মধ্যেই দেখে ফেলেছেন চার লক্ষের কাছাকাছি ইউজার। বিশ্বের সর্বোচ্চ পর্যায়ে নিজেকে মেলে ধরতে সিন্ধুর এই পরিশ্রমের ভিডিয়ো দেখে অনুপ্রাণিত হতে পারেন আপনিও।

আরও পড়ুন: অলিম্পিক্সে নতুন অস্ত্র নিয়ে নামবেন সিন্ধু

আরও পড়ুন: বোথাম নন, স্টোকসই ইংল্যান্ডের সর্বকালের সেরা, মত মইনের