Advertisement
১১ মে ২০২৪
ICC

দরকার ১৯ রান, চলতি সিরিজেই মিঁয়াদাদ-হেনসকে টপকে যেতে পারেন কোহালি

একদিনের সিরিজে তিন খানা রেকর্ড ভাঙার মুখে বিরাট কোহালি।

এই সিরিজেই ভাঙতে পারেন তিনটি রেকর্ড বিরাট কোহালি। এই সিরিজেই ভাঙতে পারেন তিনটি রেকর্ড বিরাট কোহালি।

এই সিরিজেই ভাঙতে পারেন তিনটি রেকর্ড বিরাট কোহালি। এই সিরিজেই ভাঙতে পারেন তিনটি রেকর্ড বিরাট কোহালি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৯ ১৫:৫৮
Share: Save:

রেকর্ড ভাঙা গড়া ভারত অধিনায়ক বিরাট কোহালির কাছে যেন অভ্যাসের মতো হয়ে দাঁড়িয়েছে। সেই সুযোগ রয়েছে আজ, বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা একদিনের সিরিজেও। তিনি ভেঙে দিতে পারেন পাকিস্তানের কিংবদন্তি জাভেদ মিঁয়াদাদের রেকর্ড। ভাঙতে পারেন রামনরেশ সারওয়ানের রেকর্ডও। কী সেই রেকর্ড?

পাক ব্যাটসম্যান জাভেদ মিঁয়াদাদের করা ১৯৩০ রান ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সর্বাধিক রান। তাঁর করা এই রান টপকাতে কিংকোহালির প্রয়োজন আর মাত্র ১৯ রান। বিরাট দাঁড়িয়ে ১৯১২ রানে। প্রথম ম্যাচেই হয়তো সেই রান টপকে যাবেন তিনি। ক্যারিবিয়ান দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে তিনিই হয়ে উঠবেন সর্বাধিক রানের মালিক।

তবে দুই দলের মধ্যে হওয়া একদিনের সিরিজে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সর্বাধিক রান রামনরেশ সারওয়ানের। তাঁর রান ৭০০। কোহালি এই মুহূর্তে ৫৫৬ রান করেছেন ১২ ইনিংসে। তাঁর দরকার ১৪৫ রান। প্রথম ম্যাচে যদি না-ও হয়, এই সিরিজে তিনি এই রেকর্ড টপকে যেতেই পারেন। অপেক্ষা এখন শুধু সিরিজ শুরুর।

আরও পড়ুন: সিরিজ সেরা দাদার সাফল্যে উচ্ছ্বসিত হার্দিক

আরও পড়ুন: চার ওভারে ৭ উইকেট! টি২০-তে নয়া রেকর্ড গড়লেন ইনি

আরও একটি রেকর্ড ভাঙতে পারেন কোহালি। এই মুহূর্তে তিনি ক্যারিবিয়ান ব্যাটসম্যান ডেসমন্ড হেনসের সঙ্গে যুগ্মভাবে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ একদিনের সিরিজে সর্বাধিক শতরানের মালিক। দু’জনেরই সংগ্রহ দু’টি করে শতরান। এই সিরিজে একটি শতরান করতে পারলেই তিনি একক ভাবে এই রেকর্ডের মালিক হবেন।

অর্থাৎ প্রথম ম্যাচে যদি ১৪৫ রান করেন, তাহলে এই তিনটি রেকর্ড একসঙ্গেই ভেঙে দিতে পারবেন তিনি। খেলা শুরু হতে আর কিছুক্ষণের অপেক্ষা। তারপরেই পরিষ্কার হয়ে যাবে আজকের ম্যাচেই রেকর্ড ভাঙতে পারবেন কিনা রান মেশিন কোহালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Cricket Virat Kohli west indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE