আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর আর হাতে ব্যাট তোলার ইচ্ছা নেই বিরাট কোহালির। সিডনিতে ভারত-অস্ট্রেলিয়া একদিনের সিরিজ শুরুর একদিন আগে সেটাই জানিয়ে দিলেন তিনি।

বিশ্বজুড়ে এখন অনেক ক্রিকেটারই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েও নানা দেশের টি-টোয়েন্টি লিগে খেলছেন। ব্রেন্ডন ম্যাকালাম, এবি ডি’ভিলিয়ার্স এর মধ্যে রীতিমতো পরিচিত নাম। কিন্তু এই তালিকায় যোগ হওয়ার বিন্দুমাত্র ইচ্ছা নেই কোহালির।

শুক্রবার সাংবাদিক সম্মেলনে তাঁকে প্রশ্ন করা হয় যে অবসরের পর তাঁর কি অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ লিগে খেলার ইচ্ছা রয়ে? বা, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড যদি ক্রিকেটারদের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেন, তাহলে কি তিনি খেলবেন? উত্তরে কোহালি বলেন, “জানি না ভবিষ্যতে বোর্ডের অবস্থানে পরিবর্তন হবে কিনা। তবে একবার খেলা ছেড়ে দেওয়ার পর ফের ক্রিকেট খেলার ইচ্ছা হবে বলে মনে করি না। গত পাঁচ বছরে যথেষ্ট ক্রিকেট খেলেছি। জানি না অবসরের পর প্রথম কাজ কী করব। যদিও মনে হয় না আবার ক্রিকেট ব্যাট হাতে তুলব বলে। যেদিন আমি খেলা ছাড়ব, সেদিন আমার ক্রিকেট খেলার মতো এনার্জি আর থাকবে না। সেই কারণেই তো খেলা ছাড়ব। এর পরও আবার খেলছি, এমন ছবি দেখছি না। যখন ছাড়ব, তখন একেবারেই ছাড়ব। আর আমাকে খেলতে দেখা যাবে না।”

আরও পড়ুন: ‘হার্দিক-রাহুলের এই ধরনের মন্তব্য সমর্থন করে না ভারতীয় দল’

আরও পড়ুন: পাকিস্তানও জিতত! অস্ট্রেলিয়ায় ভারতের জয়কে খোঁচা দিলেন মহম্মদ ইউসুফ​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)