Advertisement
২৭ এপ্রিল ২০২৪

লক্ষ্ণণের লেখা ঠিকই, বললেন সৌরভ

প্রাক্তন কোচ গ্রেগকে নিয়ে বরাবরই সরব সৌরভ। মুখ খুলেছেন সচিনও। সেই তালিকায় সম্প্রতি যোগ গিয়েছেন লক্ষ্মণও।

মাঝমাঠে: দর্শকদের অভিবাদন সৌরভ গঙ্গোপাধ্যায়ের। সোমবার সিউড়ির জেলা ক্রীড়া সংস্থার স্টেডিয়ামে। নিজস্ব চিত্র

মাঝমাঠে: দর্শকদের অভিবাদন সৌরভ গঙ্গোপাধ্যায়ের। সোমবার সিউড়ির জেলা ক্রীড়া সংস্থার স্টেডিয়ামে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৮ ০৩:০১
Share: Save:

গ্রেগ চ্যাপেল নিয়ে প্রাক্তন টেস্ট তারকা ভিভিএস লক্ষ্মণের মতকে সমর্থন করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সদ্য প্রকাশিত আত্মজীবনীতে গ্রেগকে ‘অনমনীয় ও একগুঁয়ে’ কোচ বলে কটাক্ষ করেছেন লক্ষ্মণ। আন্তঃজেলা টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে যোগ দিতে সোমবার সিউড়ি ডিএসএ ক্রীড়া সংস্থার মাঠে এসেছিলেন সৌরভ। সেখানে গ্রেগ প্রসঙ্গে সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে সৌরভের প্রতিক্রিয়া, ‘‘আমি পড়েছি। লক্ষ্মণ ঠিকই লিখেছে।’’

প্রাক্তন কোচ গ্রেগকে নিয়ে বরাবরই সরব সৌরভ। মুখ খুলেছেন সচিনও। সেই তালিকায় সম্প্রতি যোগ গিয়েছেন লক্ষ্মণও। সদ্য প্রকাশিত আত্মজীবনীতে শৈশবের নানা কথা ছাড়াও লক্ষ্মণ লিখেছেন, ‘গ্রেগের সময় ভারতীয় দল দুই থেকে তিনটি গোষ্ঠীতে বিভক্ত হয়ে গিয়েছিল। দলের মধ্যে কয়েক জনকে পছন্দ করতেন। তাঁদেরই তিনি দেখতেন। বাকিদের সব কিছুই নিজেদের করতে হত। আমাদের চোখের সামনে দলটা ভেঙে গিয়েছিল।’ অনেকের মতে, এই মন্তব্য গ্রেগ-বিতর্কে নতুন মাত্রা যোগ করেছে।

সোমবার সিউড়ি ডিএসএ ক্রীড়া সংস্থার মাঠে আন্তঃজেলা টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ছিল। খেলার সূচনা করতে এবং খেলোয়াড়দের উৎসাহিত করতে এ দিন বিকেলে সিউড়ি এসেছিলেন সৌরভ। ঠিক সাড়ে চারটে নাগাদ মাঠে আসেন সিএবির সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। দুই দলের খেলোয়াড়দের সঙ্গে পরিচয় করেন। মাঠে দর্শকদের অভিনন্দন ও ডিএসএ-র তরফে সংবর্ধনা নেন। তার পরে টস করে ফাইনাল খেলার সূচনা করেন। প্রথমে ব্যাট করতে নামে নদিয়া। ৪০ রানে জেতেও তারা।

ডিএসএ-র পরিকাঠামো, মাঠ দেখে অত্যন্ত সন্তোষ প্রকাশ করেন। সৌরভ আশ্বাস দেন, জুনিয়র ক্রিকেট টুর্নামেন্ট-এর খেলা আগামী দিনে জেলায় হবে। খেলা শুরুর কিছু সময় পরে সাড়ে পাঁচটা নাগাদ কলকাতা রওনা দেন সৌরভ।

ফাইনালে মুখোমুখি লড়াইয়ে ছিল নদিয়া এবং বর্ধমান। সিএবি-র ওই রাজ্যস্তরের ক্রিকেট ফাইনাল উপলক্ষে সিউড়িতে সৌরভ আসবেন বলে উন্মাদনা ছিল তুঙ্গে। তারকাকে কাছ থেকে দেখার জন্য এ দিন বিকাল তিনটে থেকে প্রচুর ভিড় জমতে শুরু হয়েছিল। সব মিলিয়ে দর্শক ছিল কয়েক হাজার। মাঠের বাইরেও ছিল ভিড়। অপ্রীতিকর পরিস্থিতির মোকাবিলায় অতিরিক্ত পুলিশ সুপার সুবিমল পালের নেতৃত্বে প্রচুর পুলিশ মোতায়ন ছিল। ডিএসএর কর্মকর্তারা ছিলেনই। জেলা ক্রীড়া সংস্থার মাঠে উপস্থিত হন দুই মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায় ও চন্ত্রনাথ সিংহ। ছিলেন জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায়চৌধুরীও।

বছর দু’য়েক আগে রামপুরহাট মহকুমা ক্রীড়া সংস্থার ৭৫ বছর পূর্তিতে জেলায় এসেছিলেন সৌরভ। তখনও প্রাক্তন ভারত অধিনায়ককে দেখতে ভিড় উপচে পড়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

VVS Laxman Sourav Ganguly Greg Chappell
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE