• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘টি-টোয়েন্টি ফরম্যাটে পাওয়ারপ্লে-তে বল করা চ্যালেঞ্জের, সেই কারণেই উপভোগ করি’

Washington Sundar
এখনই বিশ্বকাপ নিয়ে ভাবছেন না ওয়াশিংটন সুন্দর। ছবি: এপি।

টি-টোয়েন্টি ফরম্যাটে পাওয়ারপ্লে কঠিন পরীক্ষায় ফেলে বোলারদের। ওই ছয় ওভারে ফিল্ডিংয়ের নিষেধাজ্ঞা মাথায় রেখে বল করতে হয়। ফিল্ডিংয়ের নিষেধাজ্ঞার জন্য ব্যাটসম্যানরাও শুরু থেকেই মারমুখী থাকেন। ওই সময় বল করার কাজটা সহজ নয়। আর এই কারণেই ওয়াশিংটন সুন্দর এত পছন্দ করেন পাওয়ারপ্লে চলাকালীন বল করতে।

২০১৭ সালের শেষের দিকে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন তামিলনাডুর এই অফস্পিনার। পরের বছরের গোড়ায় নিদাহাস ট্রফিতে পাওয়ারপ্লের সময় বল করার দায়িত্ব পড়েছিল তাঁর উপরে। সেই সময় থেকে এখনও পর্যন্ত তিনি রীতিমতো কৃপণ থেকেছেন ওই সময়ের বোলিংয়ে। নিয়েছেন বেশ কিছু উইকেটও। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শুক্রবার থেকে শুরু হতে চলা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও প্রথম ছয় ওভারে বোলিংয়ের জন্য প্রস্তুত ২০ বছর বয়সি।

এক ক্রিকেট ওয়েবসাইটে সুন্দর বলেছেন, “টি-টোয়েন্টিতে এই সময় বল করাটা অবশ্যই কঠিন কাজ। সঠিক লেংথে বল রাখতেই হবে। যদিও একটু ভুলচুক হয়েই যায়। তবে এটা খুব চ্যালেঞ্জের বলেই আমাকে টানে। পাওয়ারপ্লের সময়ে ডানহাতি ও বাঁহাতিদের পরপর বল করতে হয়। এটাও খুব মুশকিলের, চ্যালেঞ্জের। দুই-তিন বছর আগে যখন প্রথম ‌আমাকে এই ভূমিকায় ব্যবহার করা হল, তখন থেকেই ব্যাপারটা উপভোগ করছি।”

আরও পড়ুন: সাত নয়, আট পাকে বাঁধা পড়লেন ‘দঙ্গল কন্যা’ ববিতা ফোগত, কেন জানেন?

আরও পড়ুন: ‘টানা আট বার অলিম্পিকে খেলে রেকর্ড গড়তে চাই’​

টি-টোয়েন্টি বিশ্বকাপের আর বেশি বাকি নেই। পরের বছর অস্ট্রেলিয়ায় হতে চলা এই প্রতিযোগিতার জন্য প্রস্তুতি নিচ্ছে ভারত। কোচ রবি শাস্ত্রী বলেছেন যে, পরের বছর আইপিএলের পরই সম্ভাব্য ভারতীয় দল নিয়ে পরিষ্কার ছবি মিলবে। সুন্দর অবশ্য বিশ্বকাপ নিয়ে এখনই ভাবতে চাইছেন না। তিনি বলেছেন, “আমি শুধু বর্তমানে থাকতে চাই। খুব বেশি সামনে তাকাতে চাই না, সেটা নিয়ে ভাবতেও চাই না। দেশের হয়ে বিশ্বকাপে খেলা অবশ্যই আমারও স্বপ্ন। তবে এখন শুধু নিজের খেলায় মন দিতে চাই। বর্তমানে থাকতে চাই।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন