Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Indies

লড়ছেন হোল্ডার, ইনিংসে জয়ের গন্ধ পাচ্ছে নিউজিল্যান্ড

এই সিরিজে ব্যাটিং ভুগিয়ে চলেছে ক্যারিবিয়ানদের।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ব্যাট হাতে লড়ছেন জেসন হোল্ডার। ছবি টুইটার থেকে নেওয়া।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ব্যাট হাতে লড়ছেন জেসন হোল্ডার। ছবি টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা 
ওয়েলিংটন শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২০ ২০:২৬
Share: Save:

প্রথম টেস্টে ইনিংসে জিতেছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় টেস্টেও ইনিংসে জয়ের গন্ধ পাচ্ছে কিউয়িরা। তৃতীয় দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংসে পিছিয়ে রয়েছে ৮৫ রানে। হাতে ৪ উইকেট। ফলে ইনিংসে জেতার সম্ভাবনা রয়েছে যথেষ্ট।

প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড তুলেছিল ৪৬০ রান। জবাবে দ্বিতীয় দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেট হারিয়ে তুলেছিল ১২৪। রবিবার তাদের প্রথম ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১৩১ রানে। শেষ ২টি উইকেটই নেন টিম সাউদি। তাঁর ৫ উইকেট আসে মাত্র ৩২ রানে। টেস্টে ২৯৪ উইকেট হয়ে গেল তাঁর। রিচার্ড হ্যাডলি ও ড্যানিয়েল ভেট্টোরির পর তৃতীয় কিউয়ি বোলার হিসেবে ৩০০ টেস্ট উইকেট পার করার কাছাকাছি তিনি। অন্যদিকে, কাইল জেমিসনের ৫ উইকেট আসে ৩৪ রানে।

৩২৯ রানের ঘাটতি মাথায় নিয়ে ফলো অন করেছিল ওয়েস্ট ইন্ডিজ। মন্দ আলোর জন্য রবিবার ১৭.২ ওভার আগে খেলা শেষ হয়ে যায়। তখন ৬ উইকেটে ক্যারিবিয়ানদের সংগ্রহ ২৪৪ রান। ক্রিজে অধিনায়ক জেসন হোল্ডারের (৬০) সঙ্গে আছেন জোসুয়া দা সিলভা (২৫)। দু’জনে অবিচ্ছিন্ন সপ্তম উইকেটে ৭৪ রান যোগ করেছেন। এটা কিছুটা স্বস্তি এনেছে ইনিংসে। নিউজিল্যান্ডের সামনে প্রতিরোধ গড়ে তুলেছে। ইনিংসের সর্বোচ্চ ৬৮ রান এসেছে জন ক্যাম্পবেলের ব্যাট থেকে। এটা টেস্টে তাঁর সর্বাধিক রান। কিন্তু, তিনি আর জেসন হোল্ডার ছাড়া কেউ পঞ্চাশের গণ্ডি পার করেননি।

আরও পড়ুন: শেষ পর্যন্ত নট আউট থাকার পরিকল্পনা রোহিত-রীতিকার​

আরও পড়ুন: গত সিরিজের সাফল্য এ বার পূজারা মাথায় রাখছেন না​

এই সিরিজে ব্যাটিং ভুগিয়ে চলেছে ক্যারিবিয়ানদের। সফরকারী দল দুই টেস্টের ৩ ইনিংসে আড়াইশোও পার করতে পারেনি। সোমবার হোল্ডার-দা সিলভা জুটি কতক্ষণ লড়াই চালাতে পারবে, তার উপর নির্ভর করছে টেস্টে পাঁচ দিনে গড়াবে কি না সেই প্রশ্নের ভবিষ্যৎ।

কিউয়ি বোলারদের মধ্যে দ্বিতীয় ইনিংসে সফলতম ট্রেন্ট বোল্ট। তিনি ৭৫ রানে ৩ উইকেট নেন। কাইল জেমিসন (২-৪৩), নীল ওয়্যাগনার (১-৫৩) ভাগ করে নেন বাকি উইকেট। টিম সাউদি কোনও উইকেট পাননি দ্বিতীয় ইনিংসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Indies New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE