Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

মেলবোর্নে নিভৃতবাসে আরও ২৫ খেলোয়াড়

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৮ জানুয়ারি ২০২১ ০৫:০৪
—ফাইল চিত্র

—ফাইল চিত্র

অস্ট্রেলীয় ওপেনের জন্য মেলবোর্নে আসার উড়ানে তিন জনের করোনা আক্রান্ত হওয়ার কথা ঘোষণা করা হয়েছিল শনিবারই। যে জন্য ৪৭ জন খেলোয়াড়কে নিভৃতবাসে পাঠানো হয়। ফের আর এক জন সংক্রমিত হয়েছেন, জানানো হল রবিবার। দোহা থেকে মেলবোর্নে আসার উড়ানে এক জনের শরীরে সংক্রমণ ধরা পড়ে। ফলে আরও ২৫ জন খেলোয়াড়কে দু’সপ্তাহের নিভৃতবাসে পাঠানো হয়েছে। সব মিলিয়ে কঠোর নিভৃতবাসে থাকা খেলোয়াড়দের সংখ্যা দাঁড়াল ৭২।

এই অবস্থায় বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম আয়োজন নিয়ে উদ্বেগ বেড়েই চলেছে। তবে আয়োজকদের তরফ থেকে অবশ্য জানিয়ে দেওয়া হয়েছে, নির্ধারিত সূচি অনুযায়ীই অস্ট্রেলীয় ওপেন চলবে। যে খেলোয়াড়দের কঠোর নিভৃতবাসে পাঠানো হয়েছে, তাদের দু’সপ্তাহের জন্য হোটেলের ঘরে বন্দি থাকতে হবে। অন্যদের মতো পাঁচ ঘণ্টা করে অনুশীলনেও ছাড় নেই। দু’সপ্তাহ প্রস্তুতি নিতে পারবেন না বলে ক্রমশ ক্ষোভ বাড়ছে এই খেলোয়াড়দের মধ্যে। তবে স্থানীয় স্বাস্থ্য আধিকারিকদের দাবি, এমন পরিস্থিতি যে তৈরি হতে পারে, তা আগাম জানিয়ে দেওয়া হয়েছিল। যদি কেউ কঠোর নিভৃতবাস পর্ব না মানেন, তা হলে বড় জরিমানা করা হবে। এমনকী আরও আরও কঠোর নিভৃতবাসেও পাঠিয়ে দেওয়া হতে পারে। যেখানে হোটেলের ঘরের বাইরে পাহারায় থাকবে পুলিশ।

তিন জন আক্রান্ত ছিলেন লস অ্যাঞ্জেলেস থেকে মেলবোর্নে আসার উড়ানে। ২০১৯ যুক্তরাষ্ট্র ওপেন চ্যাম্পিয়ন বিয়াঙ্কা আন্দ্রেস্কুর কোচ সিলভিয়ান ব্রুনেয়ু সোশ্যাল মিডিয়ায় জানান তিনি আবু ধাবি থেকে আসা উড়ানে ছিলেন এবং করোনায় আক্রান্ত হয়েছেন।

Advertisement

নিভৃতবাসে থাকা কাজ়াখস্তানের উলিয়া পুতিনসেভা আবার তাঁর হোটেলের ঘরে ইঁদুরের ভিডিয়ো পোস্ট করেছেন। সঙ্গে লিখেছেন, ‘‘দু’ঘণ্টা ধরে এই অবস্থায় ঘর পাল্টানোর চেষ্টা করছি। কিন্তু নিভৃতবাস পর্বে থাকায় কেউ সাহায্য করছে না।’’ কেউ কেউ আবার ঘরেই অনুশীলনের ভিডিয়ো পোস্ট করেছেন।

আরও পড়ুন

Advertisement