Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

‘সহজেই আউট করতে পারি কোহলিকে’, দাবি ৬ বছরের আর্চির!

সংবাদ সংস্থা
০৫ ডিসেম্বর ২০১৮ ১৮:৫৩
ছয় বছরের আর্চির দাবী সে সহজেই আউট করতে পারবে কোহলিকে

ছয় বছরের আর্চির দাবী সে সহজেই আউট করতে পারবে কোহলিকে

তাঁর চওড়া ব্যাটের সামনে অসহায় দেখিয়েছে তাবড় তাবড় ব্যাটসম্যানদেরকেও। সমসাময়িক অন্যান্য অনেক ক্রিকেটারদেরকে পিছনে ফেলে দিয়েছে তাঁর প্রতিভা। কী ভাবে তাঁর উইকেট নেওয়া যায় তা নিয়ে যখন চুলচেরা বিশ্লেষণে ব্যস্ত বিপক্ষ দলের বাঘা বাঘা বোলাররা, তখন সেই বিরাট কোহালিকেই সহজে আউট করার ঘোষণা করে বসল কি না বছর ছয়েকের এক বালক, আর্চি শিলার!

কে এই আর্চি? ছয় বছর বয়সী আর্চি এই বয়সেই জায়গা পেয়েছে অজি স্কোয়াডে! মের্লবোর্নে ২৬ ডিসেম্বর ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে শুরু হতে চলা ‘বক্সিং ডে’ টেস্টের ঘোষিত দলে আছে সে। দলে অন্তর্ভুক্তির খবর সে জানতে পারে কোচ জাস্টিন ল্যাঙ্গারের ফোনে।

ছোট্ট আর্চি আসলে দুরারোগ্য হৃদরোগে ভুগছে। জীবনের বেশিরভাগ সময়ই তার কেটেছে হাসপাতালের বিছানায়। তাই তার মুখে হাসি ফিরিয়ে দেওয়ার জন্যই এই পদক্ষেপ বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

Advertisement

আরও পড়ুন: অতীতের ভুল শুধরাতে চাই, প্রথম টেস্টের আগে বললেন কোহালি

ভারতীয় দলের অধিনায়ককে কী করে তাড়াতাড়ি প্যাভিলিয়নের রাস্তা দেখানো যায় সেই নিয়ে অজি বোলাররা এখন নানা পরিকল্পনায় ব্যস্ত। অফস্পিনার নাথান লায়নের বড় ভক্ত আর্চি কিন্তু দলে এসেই কোচকে সাফ জানিয়েছে যে, কোহালিকে সহজেই আউট করতে পারবে সে! যদিও অফস্পিন নয়, আর্চি লেগ স্পিন করতেই ভালবাসে।

আরও পড়ুন: মিশন অস্ট্রেলিয়া, অ্যাডিলেডে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ

প্রথম টেস্ট শুরু হবার আগেই আর্চিকে অ্যাডিলেডে জাতীয় দলের জার্সি গায়ে দলের সঙ্গে অনুশীলন করতে দেখা গেছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার টুইটারে শেয়ারও করা হয়েছে সেই ছবি। যা সাড়াও ফেলেছে নেট-দুনিয়ায়।


আরও পড়ুন

Advertisement