Advertisement
০৩ মে ২০২৪
Olympian

ভারতের প্রাক্তন অলিম্পিয়ান মন্ত্রীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ মহিলা কোচের

ভারতীয় হকি দলের হয়ে অলিম্পিক্সে খেলা ওই অলিম্পিয়ান এই মুহূর্তে হরিয়ানার ক্রীড়ামন্ত্রী। সম্প্রতি একটি সাংবাদিক বৈঠক করেন জুনিয়র মহিলা অ্যাথলেটিক্স দলের কোচ।

ভারতের প্রাক্তন অলিম্পিয়ান হকি খেলোয়াড় সন্দীপ সিংহের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুললেন এক মহিলা কোচ।

ভারতের প্রাক্তন অলিম্পিয়ান হকি খেলোয়াড় সন্দীপ সিংহের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুললেন এক মহিলা কোচ। প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ২০:২৭
Share: Save:

ভারতের প্রাক্তন অলিম্পিয়ান হকি খেলোয়াড় সন্দীপ সিংহের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুললেন এক মহিলা কোচ। তিনি শুক্রবার থানায় অভিযোগও দায়ের করেছেন। ওই মহিলা কোচের দাবি, সন্দীপ তাঁকে মোবাইলে আপত্তিকর বার্তা পাঠিয়েছেন। যাবতীয় অভিযোগ উড়িয়ে সন্দীপের দাবি, এটা বিরোধী দলের চক্রান্ত এবং তাঁর ভাবমূর্তি কালিমালিপ্ত করার চেষ্টা।

ভারতীয় হকি দলের হয়ে অলিম্পিক্সে খেলা সন্দীপ এই মুহূর্তে হরিয়ানার ক্রীড়ামন্ত্রী। সম্প্রতি একটি সাংবাদিক বৈঠক করেন জুনিয়র মহিলা অ্যাথলেটিক্স দলের কোচ। তিনি নিজেও রিয়ো অলিম্পিক্সে ৪০০ মিটার দৌড়ের দলে ছিলেন। তিন মাস আগে তাঁকে জুনিয়র দলের কোচ নিয়োগ করা হয়। মহিলা কোচের অভিযোগ, সন্দীপ তাঁকে বার্তা পাঠালেও তাঁর কোনও প্রমাণ নেই। কারণ হোয়াটসঅ্যাপের একটি বিশেষ ফিচার ব্যবহার করে সেই বার্তা পাঠানো হয়েছিল, যা নির্দিষ্ট সময় পরে আপনা থেকেই মুছে যায়।

ওই মহিলা কোচ বলেছেন, “গত ৩-৪ মাস ধরে ক্রীড়ামন্ত্রী সন্দীপ সিংহের অত্যাচারে আমি বিধ্বস্ত। পঞ্চকুলার তাউ দেবীলাল কমপ্লেক্সে অনুশীলন শুরু করার পর দু’-এক বার জিমে দেখা হয়েছে। পরে ইনস্টাগ্রামে আমার সঙ্গে উনি যোগাযোগ করে বলেন স্ন্যাপচ্যাট ডাউনলোড করতে। একটি ক্লাবে দেখা করতে বলেন। পরে বলেন, আমার সার্ভিস ফর্ম পূরণ করা হয়নি। তাই ওঁর সঙ্গে দেখা করতে হবে।”

তাঁর সংযোজন, “যখন আমি সব নথিপত্র নিয়ে ওঁর বাড়ি যাই, তিনি আমাকে ব্যক্তিগত কেবিনে ডেকে শরীরের নানা জায়গায় হাত দেন। আমি বাধা দিলে উনি বলেন, ‘তুমি আমাকে খুশি করলে আমিও তোমাকে খুশিতে রাখব’। আমি পুলিশের সঙ্গে যোগাযোগ করলেও কেউ আমাকে সাহায্য করেননি। নিজের বাড়ি পৌঁছে হরিয়ানা ডিজিপির ব্যক্তিগত সচিব পিকে আগরওয়ালের সঙ্গে যোগাযোগ করি। উনি আশ্বাস দেন যে মন্ত্রীকে বিষয়টি বলবেন।”

সন্দীপ বলেন, “আমি বরাবর বাড়ির ক্যাম্প অফিসে দেখা করি। যদি অভিযোগের একটুও সারবত্তা থাকে, তা হলে কেন পুলিশ বা থানায় অভিযোগ জানানো হল না?” সন্দীপের এই কথার পরেই থানায় অভিযোগ জানান ওই মহিলা কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sexual Assault Hockey sandeep singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE