Advertisement
০৭ মে ২০২৪
Table Tennis

Table Tennis: শহরে তৈরি হতে চলেছে অত্যাধুনিক টেবিল টেনিস অ্যাকাডেমি, উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

অলিম্পিক্সে এখনও পর্যন্ত কোনও ভারতীয় টেবল টেনিস খেলোয়াড় পদক জিততে পারেননি। সেই খরা কাটাতে এ বার এক বেসরকারি সংস্থার উদ্যোগে অত্যাধুনিক সুবিধা এবং আন্তর্জাতিক পরিকাঠামোযুক্ত টেবল টেনিস অ্যাকাডেমি তৈরি হতে চলেছে বাংলায়।

মমতা বন্দ্যোপাধ্য়ায়

মমতা বন্দ্যোপাধ্য়ায় ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২১ ১৮:০৮
Share: Save:

অলিম্পিক্সে এখনও পর্যন্ত কোনও ভারতীয় টেবল টেনিস খেলোয়াড় পদক জিততে পারেননি। সেই খরা কাটাতে এ বার এক বেসরকারি সংস্থার উদ্যোগে বাংলায় অত্যাধুনিক সুবিধা এবং আন্তর্জাতিক পরিকাঠামোযুক্ত টেবল টেনিস অ্যাকাডেমি তৈরি হতে চলেছে। বুধবার পানাগড় থেকে সেই টেবল টেনিস অ্যাকাডেমির ‘ভার্চুয়াল’ সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দীর্ঘ দিন ধরেই বাংলায় টেবল টেনিস পরিকাঠামোর অভাব রয়েছে। অলিম্পিক্সে খেলোয়াড়রা প্রতিনিধিত্ব করলেও উন্নত মানের কোচিং এবং অনুশীলনের অভাবে তাঁরা বেশি দূর যেতে পারছেন না। সে কারণেই নতুন টেবল টেনিস অ্যাকাডেমি তৈরি হচ্ছে। ওই অ্যাকাডেমির অন্যতম প্রধান প্রশিক্ষক হিসেবে থাকবেন প্রাক্তন জাতীয় চ্যাম্পিয়ন পৌলমী ঘটক। অতীতে তিনি বহু আন্তর্জাতিক প্রতিযোগিতায় দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন।

নতুন অ্যাকাডেমিতে প্রায় ২৫টি টেবল টেনিস বোর্ড থাকবে বলে জানিয়েছেন পৌলমী। এর ফলে প্রত্যেক শিক্ষার্থী অনুশীলনের সমান সুযোগ পাবেন বলে তাঁর মত। অ্যাকাডেমির ভেতরেই অন্তত ৪০ জন খেলোয়াড়ের থাকার ব্যবস্থা থাকছে। এ ছাড়া থাকছে অত্যাধুনিক পরিকাঠামো, যা পাল্লা দিতে পারে বিদেশি যে কোনও অ্যাকাডেমির সঙ্গে। খেলোয়াড়রা যাতে উন্নতমানের প্রশিক্ষণ পান সেই ব্যবস্থাও করা হবে। পৌলমীর কথায়, “অলিম্পিক্সে টেবল টেনিসে এখনও কেউ পদক পাননি। আমি, আমার স্বামী সৌম্যদীপ (রায়) চাই এ বার কেউ অলিম্পিক্সে দেশকে পদক এনে দিক। এবং তিনি যেন বাঙালি হন। আমাদের মুখ্যমন্ত্রীও সেটাই চান।” পৌলমীর সংযোজন, “আমার মতে এটা ভারতের সেরা টেবল টেনিস অ্যাকাডেমি হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Table Tennis Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE