Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

সৌরভের জায়গায় থাকলে কোভিডের জন্য মোটা টাকা দিতাম: অভিনব বিন্দ্রা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৫ এপ্রিল ২০২১ ২২:১৫
আইপিএল চলার প্রাসঙ্গিকতা নিয়ে প্রশ্ন তুললেন বিন্দ্রা।

আইপিএল চলার প্রাসঙ্গিকতা নিয়ে প্রশ্ন তুললেন বিন্দ্রা।
ফাইল ছবি

দেশজুড়ে কোভিডের কারণে মৃত্যুমিছিল চলছে। এর মাঝেই আইপিএল চলার প্রাসঙ্গিকতা নিয়ে প্রশ্ন তুললেন অভিনব বিন্দ্রা। অলিম্পিক্সে ভারতের একমাত্র ব্যক্তিগত সোনাজয়ী ক্রীড়াবিদ জানিয়েছেন, ক্রিকেটারদের চোখ-কান বন্ধ করে বসে থাকলে চলবে না। মানুষকে সচেতন করার প্রয়াস নিতে হবে।

এক সংবাদপত্রের কলামে বিন্দ্রা লিখেছেন, “এই মুহূর্তে আইপিএল চলা উচিত হচ্ছে কি না সেই বিতর্কে আমি যাচ্ছি না। কিন্তু নেটমাধ্যমে আইপিএল সংক্রান্ত কোনও খবর দেখলে আমি এড়িয়ে যাই। কারণ, বর্তমান পরিস্থিতির সঙ্গে খেলাটাকে মেলাতে পারি না... ক্রিকেটারদের বুঝতে হবে যে তারা এই সময়ে আইপিএল খেলতে পেরে কতটা ভাগ্যবান। আশা করি কোনও ভাবে তারা সাধারণ মানুষকে বোঝাবে এই সময়ে মাস্ক পরা বা সামাজিক দূরত্ব রাখার প্রয়োজনীয়তা কতটা।”

বিন্দ্রা আরও লিখেছেন, “আমি যদি বিসিসিআই সভাপতি হতাম এবং হাতে ক্ষমতা থাকত এবং বুঝতে পারতাম আইপিএল শুধুমাত্র দানখয়রাতের প্রতিযোগিতা নয়, তাহলে আমি একটা বড় অর্থ প্রতিষেধক কেনা বা অন্য কোনও কাজের জন্যে দিতাম। তাই আমার মতে এই মুহূর্তে আইপিএল আয়োজন করা বিরাট ব্যাপার এবং প্রত্যেকের উচিত নিয়ম মেনে চলা। ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ে থাকে বলে বাইরে কী হচ্ছে সে ব্যাপারে চোখ-কান বন্ধ করে বসে থাকতে পারে না। ওরা যখন মাঠে খেলছে তখনই হয়তো বাইরে দিয়ে কোনও অ্যাম্বুল্যান্স ছুটে যাচ্ছে।”

Advertisement

বিন্দ্রা এমন কথা লিখলেও, ক্রিকেটাররা অবশ্য নিয়মিত সাধারণ মানুষকে সচেতন করে চলেছেন। বিভিন্ন দলের তরফেও ভিডিয়ো বা পোস্ট করে সাধারণ মানুষকে সচেতন হতে বলা হয়েছে। রবিচন্দ্রন অশ্বিনও টুইট করে সাহায্যের বার্তা দিয়েছেন।

পাশাপাশি, এই সঙ্কটজনক সময়ে কুম্ভমেলার মতো উৎসব সমর্থন করার জন্য কুস্তিগির যোগেশ্বর দত্তের সমালোচনা করেছেন বিন্দ্রা।

আরও পড়ুন

Advertisement