Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অ্যাথলিটদের জন্য ক্রীড়ামন্ত্রীকে অভিনবের বিশেষ প্রস্তাব সম্বলিত চিঠি

শনিবার ভারতীয় অ্যাথেলিটদের জন্য হেল্প লাইন শুরু করার দাবি তুললেন অভিনব। এ নিয়ে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েলকে একটি চিঠিও পাঠান বিন্দ্

সংবাদ সংস্থা
১৫ জুলাই ২০১৭ ১৮:৫৬
Save
Something isn't right! Please refresh.
সোনা জয়ী অভিনব বিন্দ্রা। -ফাইল চিত্র।

সোনা জয়ী অভিনব বিন্দ্রা। -ফাইল চিত্র।

Popup Close

ভারতের ক্রীড়া ইতিহাসে, পাদপ্রদীপের আলোয় বার বার এসেছে ক্রিকেট-ফুটবল-হকির মতো খেলাগুলি। আইপিএল থেকে আইএসএল— ভারতকে দিয়েছে অসংখ্য সাফল্য। দেশের ক্রীড়া সার্কিটে লাইমলাইট এসেছে এই খেলাগুলির হাত ধরেই। কিন্তু এত সাফল্যের মধ্যেও প্রদীপের নীচে, অন্ধকারে থেকে গিয়েছে অ্যাথেলিটিক্স।

আরও পড়ুন: নির্বাসন কাটিয়ে ধোনিকে পেতে মুখিয়ে সিএসকে

এ বার সেই অ্যাথেলিটিক্স-এর হয়েই জোর সওয়াল করলেন সোনা জয়ী অলিম্পিয়ান অভিনব বিন্দ্রা। শুধু সোনা জয়ী অলিম্পিয়ানই নন, এই মূহূর্তে প্রধানমন্ত্রী নিযুক্ত বিশেষ অলিম্পিক টাস্ক ফোর্সের অন্যতম সদস্যও তিনি।

Advertisement

শনিবার ভারতীয় অ্যাথেলিটদের জন্য হেল্প লাইন শুরু করার দাবি তুললেন অভিনব। এ নিয়ে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েলকে একটি চিঠিও পাঠান বিন্দ্রা। গোয়েলকে পাঠান সেই চিঠি নিজের টুইটার হ্যান্ডলেও পোস্ট করেন তিনি।

(_)


(_)

দিন কয়েক আগেই বিন্দ্রার টুইটার হ্যান্ডেলে প্যারা সুইমার কাঞ্চনমালা পাণ্ডে জানিয়েছিলেন, প্যারা সুইমিং চ্যাম্পিয়ানশিপে অংশ নিতে গিয়ে কী ভাবে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়েছিল। টাকা না থাকায় বন্ধুর থেকে ধার নিয়ে কোনওক্রমে দিন চালাতে হয়েছিল তাঁকে। কোনও সাহায্য এবং পর্যাপ্ত টাকাও দেওয়া হয়নি ভারতীয় প্যারালিম্পিক কমিটির পক্ষ থেকে।

এর পরই ক্রীড়ামন্ত্রীকে চিঠি পাঠান বিন্দ্রা। তিনি লেখেন, “বার বার আন্তর্জাতিক স্তরে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে অ্যাথলিটদের। ভবিষ্যতে যাতে এই পরিস্থিতির মধ্যে ভারতীয় ক্রীড়াবিদদের না পড়তে হয়, সে জন্য অবিলম্বে হেল্পলাইন চালু করা প্রয়োজন।”

অভিনবের থেকে পাওয়া এই চিঠিকে বেশ গুরুত্ব দিয়েই দেখছে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। চিঠি পাওয়ার পরই প্যারালিম্পিক কমিটি অফ ইন্ডিয়া(পিসিআইকে)-কে আগামী দশ দিনের মধ্যে এ বিষয়ে রিপোর্ট দিতে বলেছেন মন্ত্রী।



Tags:
Abhinav Bindra Vijay Goel Olympian Kanchanmala Pandeঅভিনব বিন্দ্রাবিজয় গোয়েল
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement