Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Rashid Khan

Rashid Khan: আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ হোক, রাষ্ট্রনেতাদের কাছে সাহায্যের আবেদন রশিদ খানের

আফগানিস্তানে গত এক মাসে হাজারের বেশি মানুষ খুন হয়েছেন। প্রতি দিন অবস্থা আরও খারাপের দিকে যাচ্ছে।

রশিদ খান।

রশিদ খান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ০৮:৪৯
Share: Save:

আফগানিস্তানে শান্তি ফিরুক, আবেদন করলেন রশিদ খান। রাষ্ট্রনেতাদের কাছে তাঁর আবেদন আফগানিস্তানকে যেন বিশৃঙ্খল অবস্থায় রাখা না হয়।

মঙ্গলবার টুইট করে রশিদ লেখেন, ‘প্রিয় রাষ্ট্রনেতারা, আমার দেশ বিশৃঙ্খল অবস্থায় রয়েছে। শিশু এবং মহিলা-সহ হাজার হাজার নির্দোষ মানুষ রোজ মারা যাচ্ছেন। বাড়ি ধ্বংস হচ্ছে। হাজার হাজার পরিবারের ক্ষতি হচ্ছে। এমন অবস্থায় আমাদের ছেড়ে যাবেন না। আফগানদের হত্যা করা বন্ধ হোক, আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ হোক। আমরা শান্তি চাই।’

আফগানিস্তানে গত এক মাসে হাজারের বেশি মানুষ খুন হয়েছেন। প্রতি দিন অবস্থা আরও খারাপের দিকে যাচ্ছে। ১ মে আমেরিকা সৈন্য সরিয়ে নিতে শুরু করে আফগানিস্তান থেকে। তার পর থেকেই একের পর এক জঙ্গি আক্রমণ চলছে। আফগানিস্তানের অর্ধেকের বেশি অংশ চলে গিয়েছে তালিবানের দখলে।

আমেরিকা ইতিমধ্যেই সৈন্য সরিয়ে নিয়েছে। ৩১ অগস্টের মধ্যে সমস্ত সৈন্যই সরিয়ে নেওয়া হবে বলে জানিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। প্রায় দু’দশক পর সৈন্য সরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে আমেরিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashid Khan Cricketer Afghanistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE