Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

India vs England 2021: লর্ডসে নামল বিরাট কোহলীর ভারত, চোট সারিয়ে নামলেন ময়াঙ্কও

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ অগস্ট ২০২১ ২৩:১১
মঙ্গলবার লর্ডসে নেমে পড়ল ভারতীয় দল।

মঙ্গলবার লর্ডসে নেমে পড়ল ভারতীয় দল।
ছবি - বিসিসিআই

প্রথম টেস্টের হতাশা কাটিয়ে মঙ্গলবার লর্ডসে নেমে পড়ল বিরাট কোহলীর ভারত। সবেচেয়ে ভাল খবর হল মাথার চোট সারিয়ে নেটে অনেকটা সময় কাটালেন ময়াঙ্ক আগরওয়াল।

ট্রেন্ট ব্রিজ টেস্ট শুরু হওয়ার দুই দিন আগে মাথায় গুরুতর চোট পেয়েছিলেন এই ডানহাতি ওপেনার। তবে এ দিন নেটে বেশ মেজাজে ব্যাট করলেন ময়াঙ্ক।

Advertisement

মাঠে বিরাট কোহলী। ছবি - বিসিসিআই

মাঠে বিরাট কোহলী। ছবি - বিসিসিআই


আগামী ১২ অগস্ট থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। যদিও লর্ডসে ভারতের রেকর্ড কিন্তু মোটেও আহামরি নয়। ১৯৩২ থেকে ২০১৮ সাল পর্যন্ত এই মাঠে ১৮টি টেস্ট খেলছে ভারত। এর মধ্যে জয় এসেছে মাত্র দুই বার। ১৯৮৬ সালে কপিল দেবের অধিনায়কত্বে ৫ উইকেটে জিতেছিল ভারত। এরপর মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে ৯৫ রানে জয় পেয়েছিল টিম ইন্ডিয়া। দুই দলের বাইশ গজের লড়াইয়ে এখনও পর্যন্ত মাত্র চারটি টেস্ট ড্র হয়েছিল। ফলে লর্ডস যে ইংল্যান্ডের কাছে পয়া, সেটা আর বলার অপেক্ষা রাখে না।

তবে শুধু জয় নয়, লর্ডসে রানের খরাও মিটিয়ে নিতে চাইবেন কোহলী। ২০১৯ সালের পর টেস্টে তাঁর শতরান নেই। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট ফাইনালের দুই ইনিংসে ব্যর্থ হওয়ার পর গত টেস্টেও ‘গোল্ডেন ডাক’-এ সাজঘরে ফিরেছিলেন ভারত অধিনায়ক। রানের খোঁজে রয়েছেন চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রহাণে।

বল হাতে তৈরি হচ্ছেন যশপ্রীত বুমরা। ছবি - বিসিসিআই

বল হাতে তৈরি হচ্ছেন যশপ্রীত বুমরা। ছবি - বিসিসিআই


নটিংহ্যাম টেস্টে জো রুটের দলের বিরুদ্ধে ২০ উইকেট নিয়েছিলেন যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজরা। এ বার টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানরা ঘুরে দাঁড়াতে পারে কিনা সেটাই দেখার।

আরও পড়ুন

Advertisement