Advertisement
১১ মে ২০২৪
Cricket

বিস্ময়ের ক্রিকেট, বিপক্ষকে চার পাইয়ে দিয়ে শাস্তি পেল আফগানিস্তান

ঘটনাটি ঘটে আফগানিস্তান-জিম্বাবোয়ে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন।

এই ঘটনা ঘিরেই চাঞ্চল্য।

এই ঘটনা ঘিরেই চাঞ্চল্য। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২১ ১৯:০৪
Share: Save:

অন্যায় করেছে আফগানিস্তান। তাই আইসিসি-র শাস্তি পেতে হল আফগান ক্রিকেট দলকে। তার জেরে অতিরিক্ত একটি রান তাদের দিতে হল বিপক্ষ জিম্বাবোয়েকে।

জিম্বাবোয়ের ১০ নম্বর ব্যাটসম্যানকে যাতে স্ট্রাইকে আনা যায়, তার জন্য ওভারের শেষ বলে আফগানিস্তানের এক ক্রিকেটার ইচ্ছে করে বল বাউন্ডারিতে পাঠান। ঘটনাটি ঘটে আফগানিস্তান-জিম্বাবোয়ে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন। তখন জিম্বাবোয়ের রান ছিল ৮ উইকেটে ২৮১ রান। মিডল-অর্ডার ব্যাটসম্যান সিকান্দর রাজা ৭৯ রানে ব্যাট করছিলেন। উল্টোদিকে ছিলেন জিম্বাবোয়ের ১০ নম্বর ব্যাটসম্যান ব্লেসিং মুজারাবানি। পরের ওভারে তাঁকেই স্ট্রাইকে চেয়েছিল আফগানিস্তান। ওভারের শেষ বলে রাজা কভার দিয়ে একটি শট খেলেন। এরপরেই হশমতুল্লা শাহিদি অদ্ভুত কাণ্ড ঘটান। বল থামানোর সময় তিনি একটি পা বাউন্ডারি লাইনের বাইরে রাখেন।

মাঠের দুই আম্পায়ার আলিম দার ও আহমেদ শাহ পাকতিন আলোচনা করে সিদ্ধান্ত নেন, শাহিদি ইচ্ছে করেই এরকম করেছেন। তাঁরা জিম্বাবোয়েকে অতিরিক্ত হিসেবে একটি রান দেন। রাজাকে পরের ওভারে স্ট্রাইক নেওয়ার অনুমতি দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE