Advertisement
০৩ মে ২০২৪
East Bengal

রক্তাক্ত ময়দান, পাঁচ দিনে দু’বার! ইস্টবেঙ্গলের হকি ম্যাচে আবার গন্ডগোল, মারপিট

ইস্টবেঙ্গল ম্যাচ ঘিরে আবার গন্ডগোল। মোহনবাগান ম্যাচের পর এ বার পঞ্জাব স্পোর্টসের বিরুদ্ধে খেলার পর মারপিট। রক্তারক্তি হল ময়দানে।

East Bengal club

ইস্টবেঙ্গল মাঠে হকি ম্যাচ ঘিরে গন্ডগোল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:২৩
Share: Save:

কলকাতা হকি লিগের ম্যাচে আবার মারপিট। মহমেডান মাঠে হকির ডার্বি ম্যাচে গন্ডগোল হয়েছিল। বৃহস্পতিবার আবার মারপিট হয় ইস্টবেঙ্গল ম্যাচে। এ বার নিজেদের মাঠেই খেলতে নেমেছিল লাল-হলুদ। সেই ম্যাচে তাদের বিপক্ষে ছিল পঞ্জাব স্পোর্টস। সেই ম্যাচ শেষে দুই দলের সমর্থকদের মধ্যে মারপিট হয়।

হকির কলকাতা ডার্বিতে ঝামেলার কারণে খেলা বন্ধ রাখতে হয়েছিল। বৃহস্পতিবার গন্ডগোল হয় ম্যাচ শেষে। নির্ধারিত সময় পর্যন্ত ১-০ গোলে এগিয়ে ছিল ইস্টবেঙ্গল। সংযোজিত সময়ে ১-১ করে পঞ্জাব স্পোর্টস। তাতেই দুই দলের সমর্থকদের মধ্যে ঝামেলা শুরু হয়। আম্পায়ারের সিদ্ধান্তে খুশি হয়নি ইস্টবেঙ্গল। পঞ্জাবের সমর্থকদের বিরুদ্ধেও অভিযোগ রয়েছে তাদের। ইস্টবেঙ্গলের অভিযোগ, এরিয়ান গ্যালারিতে পঞ্জাব স্পোর্টসের বেশ কিছু সমর্থক ছিলেন। লাল-হলুদ সমর্থকরা খেলা শেষে মাঠ ছেড়ে বেরোনোর সময় তাঁদের উপর বাঁশ, হকি স্টিক নিয়ে আক্রমণ করেন পঞ্জাবের সমর্থকরা।

ইস্টবেঙ্গল ক্লাবের সামনে দুই দলের সমর্থকদের মধ্যে মারপিট হওয়ার ছবি ধরা পড়ে সিসিটিভিতে। তা দেখে তদন্ত শুরু করেছে পুলিশ। ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার বলেন, “ম্যাচ শুরুর আগে আমি খোঁজ নিয়েছিলাম নিরাপত্তার ব্যবস্থা ঠিক মতো রয়েছে কি না। আমাকে আশ্বস্ত করা হয়েছিল। তার পরেও আমাদের সমর্থকদের উপর আক্রমণ হয়েছে। ইস্টবেঙ্গল ফুটবল স্কুলে আসা শিক্ষার্থীদের অভিভাবকরাও আক্রান্ত হয়েছেন ওই ঘটনায়। বার বার আক্রান্ত হতে হচ্ছে আমাদের সমর্থকদের।”

যে দু’টি হকি ম্যাচকে কেন্দ্র করে ময়দানে রক্তারক্তি হয়েছে, দু’টিতেই ছিল ইস্টবেঙ্গল। প্রথম ম্যাচটি ছিল মোহনবাগানের বিরুদ্ধে। দ্বিতীয় ম্যাচটি পঞ্জাব স্পোর্টসের বিরুদ্ধে। বার বার ইস্টবেঙ্গল সমর্থকদের উপরেই আক্রমণ হচ্ছে বলে অভিযোগ করেছেন দেবব্রত। ময়দান থানায় অভিযোগ দায়ের করেছে ইস্টবেঙ্গল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Hockey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE