Advertisement
০৪ মে ২০২৪
boxing

Boxing Championship: ভারতকে সোনা বক্সার আলফিয়ার

পাঠান ছাড়াও ভারতকে দ্বিতীয় সোনা তুলে দিয়েছেন গীতিকা। তিনি মেয়েদের ৪৮ কেজি বিভাগ ফাইনালে ৪-১ ফলে হারিয়ে দেন স্বদেশীয় কালাইবনিকে।

আলফিয়া পাঠান

আলফিয়া পাঠান ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২২ ০৭:১৩
Share: Save:

কাজ়াখস্তানে চলতি এলোর্দা কাপ বক্সিংয়ে ভারতকে সোনা উপহার দিলেন গত বারের বিশ্ব যুব বক্সিংয়ে চ্যাম্পিয়ন আলফিয়া পাঠান। মেয়েদের ৮১ কেজি বিভাগে নাগপুরের এই মহিলা বক্সার ৫-০ ফলে উড়িয়ে দিয়েছেন কাজ়াখস্তানের বক্সার লাজ়্জত কুইগেইবায়েভাকে। যিনি ২০১৬ সালে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিলেন এবং এই বিভাগে তাঁকেই সকলে সম্ভাব্য চ্যাম্পিয়ন বলে মনে করেছিলেন।

পাঠান ছাড়াও ভারতকে দ্বিতীয় সোনা তুলে দিয়েছেন গীতিকা। তিনি মেয়েদের ৪৮ কেজি বিভাগ ফাইনালে ৪-১ ফলে হারিয়ে দেন স্বদেশীয় কালাইবনিকে।

তবে সোমবার সকলের নজর ছিল মেয়েদের ৮১ কেজি বিভাগের ফাইনালে। সেই দ্বৈরথে প্রতিপক্ষকে কোনও সময়েই মাথা তুলে দাঁড়ানোর সুযোগ দেননি আলফিয়া। ম্যাচের ফল তাঁর পক্ষে ৫-০। এই প্রথম বার আর্তর্জাতিক মঞ্চে লড়াই করতে নেমেছিলেন আলফিয়া। শুরু থেকে তাঁর আক্রমণের সামনে কার্যত আত্মসমর্পণ করেন প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন। ম্যাচের পরে উল্লসিত আলফিয়া বলেছেন, “এখনও যেন বিশ্বাস হচ্ছে না। সোনা জয়ের একটা অপূর্ব অনুভূতি রয়েছে। বিশেষ করে, প্রাক্তন বিশ্বসেরাকে হারিয়ে সোনা জেতার একটা দারুণ সুখানুভূতি রয়েছে।”

অন্য ম্যাচে পিছিয়ে ছিলেন না রোহতকের বক্সার গীতিকা। শুরুতে কালাইবনি একটু আক্রমণাত্মক হওয়ার চেষ্টা করেছিলেন। পরে পরিস্থিতি নিজের নিয়ন্ত্রণে নিয়ে ফেলেন গীতিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

boxing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE