Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Wrestlers’ Protest

শারীরিক সম্পর্কের বিনিময়ে খাবার, ওষুধ কিনে দেওয়ার প্রস্তাব দেন ব্রিজভূষণ, অভিযোগ এক কুস্তিগিরের

দিল্লি পুলিশের কাছে এফআইআর করেছেন কুস্তিগিরেরা। সেখানে একাধিক অভিযোগ করেছেন তাঁরা। বেশ কিছু মহিলা কুস্তিগির এফআইআরে জানিয়েছেন, তাঁদের উপর কী ভাবে যৌননির্যাতন করেছেন ব্রিজভূষণ।

Wrestlers in protest

কুস্তিগিরেরা অভিযোগ করেছেন কুস্তি ফেডারেশন সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিংহের বিরুদ্ধে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৭:৪৩
Share: Save:

কুস্তি ফেডারেশন সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিংহের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছেন কুস্তিগিরেরা। দিল্লি পুলিশের কাছে এফআইআর করেছেন তাঁরা। সেখানে একাধিক অভিযোগ করেছেন কুস্তিগিরেরা। বেশ কিছু মহিলা কুস্তিগির এফআইআরে জানিয়েছেন, তাঁদের উপর কী ভাবে যৌননির্যাতন করেছেন ব্রিজভূষণ।

এক কুস্তিগির জানান, তাঁর কাছে ফোন ছিল না। পরিবারের সঙ্গে কথা বলিয়ে দেওয়ার নাম করে অভিযোগকারী কুস্তিগিরকে ঘরে ডাকেন ব্রিজভূষণ। ফোন দেওয়ার নাম করে তাঁকে জড়িয়ে ধরেন অভিযুক্ত কর্তা। প্রয়োজনীয় ওষুধ কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক তৈরি করার চেষ্টা করেন বলেও অভিযোগ করেছেন ওই কুস্তিগির। তিনি বলেন, “ওই ঘটনার পর মানসিক ভাবে ভেঙে পড়েছিলাম। ভুলতে পারছিলাম না। আমাকে জোর করে জড়িয়ে ধরা হয়। নিজের ফোন নম্বর বদলাতে বাধ্য হই।”

২৮ এপ্রিল দিল্লি পুলিশের কাছে এফআইআর করা হয়। সেখানে উল্লেখ করা হয়েছে যে, ব্রিজভূষণ মেয়েদের নিগ্রহ করেছেন। বিনিময়ে বাড়তি সুবিধা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বলেও অভিযোগ। তিনি মেয়েদের শরীর অস্বস্তিকর ভাবে ছুঁয়েছেন বলে এফআইআরে লেখা হয়েছে। ব্রিজভূষণের বিরুদ্ধে ৩৫৪, ৩৫৪এ এবং ৩৪ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। একটি এফআইআরে বলা হয়েছে ছ’জন প্রাপ্তবয়স্ক কুস্তিগিরের কথা। দ্বিতীয়টিতে এক অপ্রাপ্তবয়স্ক কুস্তিগিরের বাবা অভিযোগ করেছেন ব্রিজভূষণের বিরুদ্ধে।

অপ্রাপ্তবয়স্ক মহিলা কুস্তিগিরের অভিযোগ, ছবি তোলার নাম করে তাঁর শরীর ছুঁয়েছেন ব্রিজভূষণ। নিজের শরীরের দিকে জোর করে টেনে নিয়েছেন। তাঁর কাঁধ এবং বুকে হাত দিয়েছেন ইচ্ছাকৃত ভাবে। সেই কুস্তিগির জানিয়েছেন যে, কোনও রকম শারীরিক সম্পর্ক তৈরি করার ইচ্ছা তাঁর ছিল না। অভিযোগ, তবুও তাঁকে বার বার উত্ত্যক্ত করেছেন ব্রিজভূষণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brij Bhushan Sharan Singh Wrestler
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE