Advertisement
০৫ মে ২০২৪
Asian Games

কলকাতার সোনার ছেলের হাত ধরে আরও এক পদক দেশে, এশিয়ান গেমসে ব্রোঞ্জ বালিগঞ্জের অনুশের

দলগত বিভাগের পর ব্যক্তিগত ইভেন্টেও পদক পেলেন অনুশ আগরওয়াল। ইকুয়েস্ট্রিয়ানে ব্রোঞ্জ পেলেন কলকাতার ঘোড়-সওয়ার। আরও একটি পদক পেল দেশ।

Anush

অনুশ আগরওয়াল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৫৩
Share: Save:

দলগত বিভাগের পর ব্যক্তিগত ইভেন্টেও পদক পেলেন অনুশ আগরওয়াল। ইকুয়েস্ট্রিয়ানে ব্রোঞ্জ পেলেন কলকাতার ঘোড়-সওয়ার। আরও একটি পদক পেল দেশ। মঙ্গলবার দলগত বিভাগে সোনা জিতেছিলেন অনুশেরা। দু'দিন পর ব্যক্তিগত বিভাগে আরও একটি পদক জিতলেন তিনি। প্রথম কোনও ভারতীয় এশিয়ান গেমসে ড্রেসেজ বিভাগে পদক জিতলেন।

মালয়েশিয়ার মহম্মদ কাবিল আমবাক এই ইভেন্টে সোনা জেতেন। তিনি ৭৫.৭৮০ পয়েন্ট পান। দ্বিতীয় স্থানে থাকা হংকংয়ের সিউ জ্যাকলিন পান ৭৩.৪৫০ পয়েন্ট। কলকাতার অনুশ তৃতীয় স্থানে শেষ করেন ৭৩.০৩০ পয়েন্ট।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ইকুয়েস্ট্রিয়ানে ঘোড়ার পিঠে চড়ে প্রতিযোগীদের বিভিন্ন বাধা টপকাতে হয়। অনেকে এই খেলাকে ‘হর্স রাইডিং’ও বলেন। সোমবার ইকুয়েস্ট্রিয়ানের ড্রেসজ ইভেন্টে সোনা জিতেছিলেন অনুশেরা। দলগত ড্রেসজ বিভাগে ২০৯.২০৫ পয়েন্ট পেয়েছিলেন ভারতের প্রতিযোগীরা। চিন দ্বিতীয় স্থানে শেষ করেছিল ২০৪.৮৮২ পয়েন্ট নিয়ে। তৃতীয় স্থানে থাকা হংকং পেয়েছিল ২০৪.৮৫২।

বৃহস্পতিবার দিনের শুরুতেই এশিয়ান গেমসে সোনা জেতে ভারত। পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সোনা জেতেন ভারতের সরবজ্যোৎ সিংহ, শিবা নারওয়াল ও অর্জুন সিংহ চিমা। তাঁরা মোট ১৭৩৪ পয়েন্ট স্কোর করেছেন। অনুশের জয়ের পর এশিয়ান গেমসে ভারতের পদকের সংখ্যা হল ২৫। তার মধ্যে ৬টি সোনা, ৮টি রুপো ও ১১টি ব্রোঞ্জ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Horse riding
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE