Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Jasprit Bumrah

এ বার যশপ্রীত বুমরার থেকে পাক জোরে বোলারকে এগিয়ে রাখলেন আকিব জাভেদ

কোহলীর পর বুমরার থেকেও পাকিস্তানি ক্রিকেটারকে এগিয়ে রাখছেন জাভেদ।

ভারতের হয়ে ২০১৬ সালে অভিষেক ঘটে বুমরার।

ভারতের হয়ে ২০১৬ সালে অভিষেক ঘটে বুমরার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২১ ১৫:২৫
Share: Save:

ভারত এবং পাকিস্তানের ২ পেসারের মধ্যে তুলনা করলেন আকিব জাভেদ। যশপ্রীত বুমরার প্রশংসা করলেও শাহিন আফ্রিদিকেই এগিয়ে রাখছেন পাকিস্তানের প্রাক্তন পেসার। তাঁর মতে নতুন বলে বুমরার থেকেও বেশি ভয়ঙ্কর আফ্রিদি।

ভারতের হয়ে ২০১৬ সালে অভিষেক ঘটে বুমরার। সব ধরনের ক্রিকেট মিলিয়ে ইতিমধ্যেই ১৩৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছেন তিনি। নিয়েছেন ২৫০টি উইকেট। ২০১৮ সালে অভিষেক ঘটে পাকিস্তানের জোরে বোলার আফ্রিদির। এখনও অবধি ৬৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। উইকেট নিয়েছেন ১২৪টি।

জাভেদ বলেন, “বুমরা ভাল বোলার। ডেথ বোলার হিসেবে দারুণ। নতুন বলে যদিও আফ্রিদি অনেক এগিয়ে ভারতীয় পেসারের থেকে।” জাভেদের মতে আফ্রিদিকে সব ম্যাচে খেলানো উচিত নয় পাকিস্তানের। তিনি বলেন, “আফ্রিদিকে সব ম্যাচে খেলানো উচিত নয়। পাকিস্তানের উচিত ওর কাজের ভার দক্ষতার সঙ্গে পরিচালনা করা। দল যখন সিরিজ হেরে গিয়েছে, তখন ওকে খেলানোর কোনও মানে হয় না। ঘুরিয়ে ফিরিয়ে খেলানো উচিত আফ্রিদিকে। ওর শুধু গুরুত্বপূর্ণ ম্যাচগুলোই খেলা উচিত।”

কিছু দিন আগে বিরাট কোহলী এবং বাবর আজমের মধ্যেও তুলনা করেছিলেন জাভেদ। তিনি বলেছিলেন, “কোহলীর অনেক দুর্বলতা রয়েছে। বাবরের তেমন ভাবে কোনও দুর্বলতা নেই। কোহলীর মতো ফিটনেস থাকলে বাবর আরও ভাল খেলত। ভারত অধিনায়কের উচিত বাবরের থেকে দেখে টেকনিকে উন্নতি করা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE