Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Asia Cup

Asia Cup 2022: ১৫ গোল দিলে সুপার ফোরে, ইন্দোনেশিয়াকে ১৬ গোল দিল ভারতীয় হকি দল

ভারতের হয়ে চারটি গোল করেছেন দীপসন তিরকে। হ্যাটট্রিক করেন বেলিমগ্গা। দু’টি করে গোল করেন সেলভম কারথি, সোমওয়ারপত সুনীল এবং রাজভর।

ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ২০:১৪
Share: Save:

এশিয়া কাপের সুপার ফোরে উঠতে ইন্দোনেশিয়াকে ১৫ গোলের ব্যবধানে হারাতে হত। ভারতীয় হকি দল জিতল ১৬-০ গোলে। পুল এ থেকে সুপার ফোরে উঠল ভারত।

জাকার্তায় এ বারের এশিয়া কাপের আসর বসেছে। সেখানে প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ড্র করে ভারত। এর পর জাপানের বিরুদ্ধে ২-৫ ব্যবধানে হেরে যায় তারা। কিন্তু বৃহস্পতিবার পাকিস্তান জাপানের কাছে ২-৩ গোলের ব্যবধানে হেরে যায়। এর পরে সুপার ফোরে ওঠার জন্য ভারতের কাছে একটাই পথ খোলা ছিল। ইন্দোনেশিয়াকে ১৫ গোলের ব্যবধানে হারাতে হবে। ভারত ১৬টি গোল করে।

ভারতের হয়ে চারটি গোল করেছেন দীপসন তিরকে। হ্যাটট্রিক করেন বেলিমগ্গা। দু’টি করে গোল করেন সেলভম কারথি, সোমওয়ারপত সুনীল এবং রাজভর। উত্তম সিংহ, বীরেন্দ্র লাকরা এবং নীলম একটি করে গোল করেন।

ইন্দোনেশিয়া গোটা প্রতিযোগিতায় ৩৮টি গোল খেয়েছে। জাপান দিয়েছিল ন’টি গোল, পাকিস্তান দিয়েছিল ১৩টি গোল। সুপার ফোরে ওঠার জন্য ভারত দিল ১৬টি। পাকিস্তান এবং ভারতের পয়েন্ট চার। গোলের ব্যবধানে এগিয়ে থেকে পরের পর্বে উঠল ভারত। জাপান এবং ভারত চলে গেল সুপার ফোরে। অন্য গ্রুপ থেকে সুপার ফোরে উঠল মালেশিয়া এবং দক্ষিণ কোরিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup hockey Hockey India Indonesia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE