Advertisement
০১ মার্চ ২০২৪
Tennis

French Open: সহজ জয়ে ফরাসি ওপেনের তৃতীয় রাউন্ডে মেদভেদেভ, বিদায় ২০১৮-র বিজয়ী হালেপের

উইম্বলডন হয়তো তাঁকে নির্বাসিত করেছে। কিন্তু ফরাসি ওপেনে সুরকির কোর্টে তাঁকে খেলতে কেউ বাধা দেয়নি। তার সদ্ব্যবহার করছেন ড্যানিল মেদভেদেভ।

জয়ের পর মেদভেদেভ

জয়ের পর মেদভেদেভ ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ১৯:৫৭
Share: Save:

উইম্বলডন হয়তো তাঁকে নির্বাসিত করেছে। কিন্তু ফরাসি ওপেনে সুরকির কোর্টে তাঁকে খেলতে কেউ বাধা দেয়নি। সেই সুযোগের পূর্ণ সদ্ব্যবহার করছেন ড্যানিল মেদভেদেভ। বৃহস্পতিবার তিনি উঠে গেলেন তৃতীয় রাউন্ডে। লাসলো জেরেকে হারালেন ৬-৩, ৬-৪, ৬-৩ গেমে। উল্লেখ্য, ২০১৭ থেকে ২০২০ পর্যন্ত ফরাসি ওপেনে এক বারও দ্বিতীয় রাউন্ডে উঠতে পারেননি তিনি। প্রতি বারই প্রথম রাউন্ডে হেরেছেন। গত বার সেই ‘প্রথা’ ভেঙে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত পৌঁছন। এ বার তিনি দু’টি ম্যাচই সরাসরি সেটে জিতেছেন। মাত্র ১৬টি গেম হারিয়েছেন। প্রতিযোগিতার দ্বিতীয় বাছাই মেদভেদেভ এ বার খেলবেন বিশ্বের ২৮ নম্বর মিয়োমির ক্রেচমানোভিচের বিরুদ্ধে।

রাফায়েল নাদাল এবং নোভাক জোকোভিচ একই অর্ধে থাকায় সেমিফাইনালে যে কোনও একজন উঠবেন। ফলে দু’টি পথের কাঁটার মধ্যে একটি সরেই যাবে মেদভেদেভের সামনে থেকে। সে ক্ষেত্রে প্রথম বার ফরাসি ওপেন জেতার একটি সুযোগ থাকবে তাঁদের সামনে। চলতি বছরে সুরকির কোর্টে মাত্র একটি ম্যাচ খেলে ফরাসি ওপেনে এসেছিলেন মেদভেদেভ। কিন্তু এখনও পর্যন্ত তাঁকে ছন্দেই দেখাচ্ছে। শুরুর দিকে কিছু আনফোর্সড এরর করেন তিনি। ব্রেক পান জেরে। কিন্তু এর পর টানা পাঁচটি গেম জেতেন মেদভেদেভ। ওখান থেকেই ম্যাচের রাশ নিজের হাতে নেন রাশিয়ার খেলোয়াড়।

মহিলাদের বিভাগে অঘটন ঘটেছে এ দিন। দ্বিতীয় রাউন্ডে চিনের কিনওয়েন ঝেংয়ের কাছে ৬-২, ২-৬, ১-৬ গেমে হেরে যান ২০১৮ সালের ফরাসি ওপেন বিজয়ী সিমোনা হালেন। তবে তৃতীয় রাউন্ডে উঠেছেন তৃতীয় বাছাই পাওলা বাদোসা। এখনও পর্যন্ত প্রথম দশে থাকা প্রথম মহিলা হিসেবে তৃতীয় রাউন্ডে উঠলেন তিনি। দু’ঘণ্টার বেশি সময়ে ৭-৫, ৩-৬, ৬-২ গেমে হারালেন কাজা ডুভানকে। প্রথম দশে থাকার মহিলাদের মধ্যে ছ’জনই ইতিমধ্যে বিদায় নিয়েছেন। তাঁদের একজন ক্যারোলিনা প্লিসকোভা। দু’বারের গ্র্যান্ড স্ল্যাম রানার্স বৃহস্পতিবার ২-৬, ২-৬ হেরে যান বিশ্বের ২২৭ নম্বর লিয়োনিয়া জিনজিনের কাছে।

পুরুষ ডাবলসের দ্বিতীয় রাউন্ডে গিয়েছেন রোহন বোপান্না এবং সতীর্থ মাতোয়ে মিডলকপ। তাঁরা ৬-৩, ৬-৪ গেমে জেতেন ফ্যাব্রিস মার্টিন এবং আন্দ্রে গোলুবেভ জুটির বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE