Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

জ্যাভলিন থ্রোয়ে নীরজ চোপড়ার সোনা

জ্যাভলিন থ্রোয়ে এ দিন নীরজ সোনা জিতলেন ৮৮.০৬ মিটার থ্রো করে। শুরু করেছিলেন চতুর্থ হয়ে। প্রথম থ্রো ৮৩.৪৬ মিটার করে সোনার আশা দিয়েই শুরু করেন

নিজস্ব প্রতিবেদন
২৭ অগস্ট ২০১৮ ১৯:১৫
সোনা জয়ের পর কোচ উ হনের সঙ্গে নীরজ চোপড়া। ছবি: রয়টার্স।

সোনা জয়ের পর কোচ উ হনের সঙ্গে নীরজ চোপড়া। ছবি: রয়টার্স।

এশিয়ান গেমসের নবম দিন ভারতকে শেষ বেলায় সোনা এনে দিলেন নীরজ চোপড়া। তাঁকে ঘিরে প্রত্যাশা তো ছিলই। ফাইনালে ওঠার পর তা আরও বেড়ে গিয়েছিল। আর সেই প্রত্যাশাকে প্রথম থেকেই উসকে দিয়েছিলেন নীরজ। দারুণভাবে শুরু করে বুঝিয়ে দিয়েছিলেন লড়াই করছেন সোনার লক্ষ্যেই। আর শেষ করলেন সোনা জিতেই।

জ্যাভলিন থ্রোয়ে এ দিন নীরজ সোনা জিতলেন দারুণ খেলে। শুরু করেছিলেন চতুর্থ হয়ে। প্রথম থ্রো ৮৩.৪৬ মিটার করে সোনার আশা দিয়েই শুরু করেন তিনি। দ্বিতীয় ও ষষ্ঠ থ্রোতে ফাউল করে বসেন নীরজ। কিন্তু সোনার আশা তখনও বজায় ছিল। কারণ শুরুতেই অনেকটা এগিয়ে গিয়েছিলেন। তৃতীয় থ্রোয়ে ৮৮.০৬ মিটার, চতুর্থ থ্রোয়ে ৮৩.২৫ মিটারের পর পঞ্চম থ্রোয়ে ৮৬.৩৬ মিটার করে জয় লিখে ফেলেন নীরজ।

পঞ্চম থ্রোয়ে ৮৮.৩৬ মিটার ছুড়ে সোনার লক্ষ্য সম্পূর্ণ করেন নীরজ চোপড়া। কারণ তার পর ষষ্ঠ থ্রো ফাউল করে বসেন। কিন্তু তার জন্য সোনা হাতছাড়া হয়নি। সঙ্গে করে ফেললেন নতুন জাতীয় রেকর্ডও। একই ইভেন্টে ভারতেরই শিভপাল সিংহ ৭৪.১১ মিটার ছুড়ে অষ্টম স্থানে শেষ করলেন। নীরজ চোপড়াই ছিলেন এ বার এশিয়ান গেমসে ভারতের পতাকাবাহক। যে সম্মান তিনি পেয়েছিলেন তা দেশকে ফিরিয়ে দিলেন সোনা জিতে।

Advertisement

আরও পড়ুন
ফাইনালে সিন্ধু, সেমিফাইনালে হেরে সাইনা আটকে গেলেন ব্রোঞ্জেই

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)



Tags:
Javelin Throw Asian Games 2018 Neeraj Chopraএশিয়ান গেমস ২০১৮নীরজ চোপড়া

আরও পড়ুন

Advertisement