Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

শুটিংয়ে ফের সোনা, বাজিমাত রাহির

নিজস্ব প্রতিবেদন
২২ অগস্ট ২০১৮ ১৫:২১
সোনা জয়ের পর তেরঙা নিয়ে রাহি। ছবি রাহির ফেসবুকের সৌজন্যে।

সোনা জয়ের পর তেরঙা নিয়ে রাহি। ছবি রাহির ফেসবুকের সৌজন্যে।

এশিয়ান গেমসে শুটিংয়ে এল ফের সোনা। মঙ্গলবার ১৬ বছর বয়সী সৌরভ চৌধরি সোনা এনেছিলেন পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে। বুধবার মহিলাদের ২৫ মিটার পিস্তলে সোনা জিতলেন রাহি স্বর্ণবত্। এটাই এদিন ভারতের প্রথম পদক।

এই ইভেন্টেই নেমেছিলেন আর এক ভারতীয় মানু ভকর। তাঁর কাছেও ছিল পদকের প্রত্যাশা। কিন্তু, তিনি ষষ্ঠ হলেন। এশিয়ান গেমসে ভারতকে চতুর্থ সোনা এনে দিলেন ২৭ বছর বয়সি রাহি। তাইল্যান্ডের নাফাস্বন ইয়াংপাইবুন পেলেন রুপো। ব্রোঞ্জ পেলেন কোরিয়ার মিনজুং কিম। নাফাস্বন ইয়াংপাইবুন ও রাহির মধ্যে শুট অফ চলছিল সোনার জন্য। একসময় ৩৪ পয়েন্টে টাই হয় দু’জনের। প্রথম শুট অফে দুজনেই পাঁচটার মধ্যে চারটিতে সফল হন। দ্বিতীয় শুট অফে রাহি প্রতিদ্বন্দ্বীর চেয়ে কম মিস করেন। এবং জেতেন সোনা।

২০১৬ সালে পাওয়া কনুইয়ের চোটের জন্য বছর খানেক বাইরে ছিলেন রাহি। কিন্তু, তা প্রভাব ফেলেনি পারফরম্যান্সে। এর আগে ২০১৪ সালের এশিয়াডে ২৫ মিটার পিস্তলের টিম ইভেন্টে ব্রোঞ্জজয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য ছিলেন তিনি। সোনা জয়ের পরে তাঁকে অভিনন্দন জানিয়ে টুইট করেন রাজ্যবর্ধন রাঠৌর, জয়দীপ কর্মকার।

Advertisement

আরও পড়ুন: এশিয়াড ২০১৮: হকিতে এ বার হংকংকে ২৬ গোল দিল ছেলেরা

আরও পড়ুন: পন্থকে সেন্ড অফ! জরিমানা ব্রডের​

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)



Tags:
Asian Games 2018এশিয়ান গেমস ২০১৮ Shooter Shooting Rahi Sarnobat

আরও পড়ুন

Advertisement