• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এশিয়াড: হকিতে এ বার হংকংকে ২৬ গোল দিল আমাদের ছেলেরা

hockey
গোলের পর ভারতীয় শিবিরে উচ্ছ্বাস। ছবি: এএফপি।

এশিয়ান গেমসে ভারতীয় হকি দলের দাপট চলছেই। কখনও মেয়েরা তো কখনও ছেলেরা। গোলের মালা পরাচ্ছে প্রতিপক্ষকে। মঙ্গলবার অল্পের জন্য এশিয়ান গেমসের রেকর্ড করতে পারেননি ভারতের মেয়েরা। ২১ গোলে আটকে যেতে হয়েছিল। আর এক গোল হলেই এশিয়ান গেমসে মেয়েদের হকিতে সর্বোচ্চ গোলের রেকর্ড স্পর্শ করতে পারতেন রানীরা। তার আগের দিনই ছেলেরা ১৭ গোল দিয়েছিলেন প্রতিপক্ষ। আর বুধবার সব কিছুকেই ছাপিয়ে গেলেন শ্রীজেশরা। করে ফেললেন রেকর্ড।

প্রথমার্ধেই ১৪-০ গোলে এগিয়ে গিয়েছিল ভারত। প্রতিপক্ষ হংকং। ম্যাচ শুরু ২ মিনিটের মধ্যে গোল করে ভারতকে এগিয়ে দিয়েছিলেন আকাশদীপ সিংহ। সেই গোলের উচ্ছ্বাস শেষ হওয়ার আগেই আবার গোল মনপ্রীত সিংহের। পরের মিনিটেই রুপিন্দর পাল সিংহের গোল। এ ভাবেই প্রতিপক্ষকে রীতিমতো নাস্তানাবুদ করে এগিয়ে যায় ভারত।

গোলের তালিকায় নাম লিখিয়ে ফেলেন এসভি সুনীল, ললিত উপাধ্যায়, মনদীপ সিংহরা। করে ফেলেন গেমস রেকর্ড। এটাই সর্বোচ্চ গোল এশিয়ান গেমস হকিতে। শুধু যে গোল করলেন ভারতের প্লেয়াররা তা নয়, প্রতিপক্ষকে গোল করতে দিলেন না ডিফেন্ডাররা।

আরও পড়ুন
হকিতে মেয়েদের ২১ গোল, ফের পদক কুস্তিতে

যাঁরা গোল করলেন: আকাশদীপ (২, ৩২, ৩৯ মিনিট), মনপ্রীত (২, ১৭ মিনিট), রুপিন্দর (৩, ৪, ৫৯ মিনিট), এসভি সুনীল (৭, ৪৫ মিনিট), বিবেক (১৪ মিনিট), ললিত (১৬, ১৯, ৩৪ মিনিট), মনদীপ (২০, ২১ মিনিট), অমিত (১৭ মিনিট), হরমনপ্রীত (২৮, ৫২, ৫৩, ৫৫ মিনিট), বরুণ (২৯ মিনিট), দিলপ্রীত (৪৭ মিনিট), চিংলেনসেনা (৫১ মিনিট), সিমরানজিৎ (৫৩ মিনিট) ও সুরেন্দ্র (৫৪ মিনিট)।

ভারতীয় হকির চার স্তম্ভ মনপ্রীত, সুনীল, শ্রীজেশ ও রুপিন্দর। ছবি: পিটিআই।

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন