Advertisement
০৩ মে ২০২৪
Asian Games 2023

১৬ গোল! এশিয়ান গেমসের হকিতে উজ়বেকিস্তানকে উড়িয়ে শুরু ভারতের

এশিয়ান গেমসে সোনা জিততে পারলে প্যারিস অলিম্পিক্সে সরাসরি খেলার টিকিট পাবে ভারত। সেই লক্ষ্যেই প্রথম ম্যাচ থেকে ঝাঁপালেন হরমনপ্রীতেরা।

picture of Hockey

হকিতে প্রথম ম্যাচেই এল বড় জয়। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১০:৪১
Share: Save:

বড় জয় দিয়ে এশিয়ান গেমসের হকি অভিযান শুরু করল ভারতীয় পুরুষ দল। রবিবার গ্রুপের প্রথম ম্যাচে উজ়বেকিস্তানকে দাঁড়াতেই দিলেন না হরমনপ্রীত সিংহেরা। এশিয়া চ্যাম্পিয়নেরা জিতলেন ১৬-০ গোলে।

ম্যাচের শুরু থেকেই দাপট ছিল ভারতীয় দলের। শুরুতে প্রতিপক্ষের শক্তি-দুর্বলতা মেপে নেওয়ার পর আক্রমণের ঝড় তুলতে শুরু করে ভারত। ৭ মিনিট থেকে শুরু হয় গোল। ৭ এবং ২৪ মিনিটে গোল করেন ললিত কুমার উপাধ্যায়। ১২ মিনিটে গোল করেন বরুণ কুমার। ১৭ মিনিটে গোল আসে অভিষেকের স্টিক থেকে। মনদীপ সিংহ গোল করেন ১৮, ২৭ এবং ২৮ মিনিটে। প্রথমার্ধেই ৭-০ ব্যবধানে এগিয়ে যায় ভারতীয় দল।

দ্বিতীয়ার্ধে ৩৮ মিনিটে অষ্টম গোল করেন বরুণ। কয়েক সেকেন্ড পরেই ৯-০ করেন সুখজিৎ সিংহ। ৩৮ মিনিটে ১০-০ করেন অমিত রুইদাস। ৪০ মিনিটের মাথায় গুরজিৎ সিংহ লাল কার্ড দেখায় ৫ মিনিটের জন্য ১০ জনে খেলতে হয় ভারতকে। তাতেও অবশ্য আক্রমণের ধার কমেনি। ৪২ মিনিটে ১১-০ করেন অভিষেক। ২ মিনিট পরেই ১২-০ করেন সমশের সিং।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

ম্যাচের চতুর্থ কোয়ার্টারে আরও ৪টি গোল করে ভারতীয় দল। ৫১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে দলের ১৩তম গোল করে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন বরুণ। পরের মিনিটেই চতুর্থ গোল করে ভারতকে ১৪-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি। ১ মিনিট পর নিজের চতুর্থ গোল করেন ললিত। ৫৭ মিনিটে ১৬তম গোলটি আসে সঞ্জয়েয় স্টিক থেকে। ভারতের মোট আট জন খেলোয়াড় গোল করেছেন। হ্যাটট্রিক করেছেন তিন জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games 2023 Hockey indian team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE