Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Asian Games 2023

বাংলার মেহুলির হাত ধরে রুপো শুটিংয়ে, এশিয়াডের দ্বিতীয় দিনে ৫ পদক ভারতের

এশিয়ান গেমসের আসরে বিভিন্ন খেলায় দক্ষতার ছাপ রাখছেন ভারতীয়েরা। সাফল্য পেলেন বাংলার শুটার মেহুলি ঘোষ। রবিবার প্রথমার্ধেই একাধিক পদক এল ভারতের ঝুলিতে।

picture of Mehuli Ghose

মেহুলি ঘোষ। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১০:১৪
Share: Save:

উদ্বোধনের আগে থেকেই এ বারের এশিয়ান গেমসে দাপট দেখাচ্ছেন ভারতীয় খেলোয়াড়েরা। রবিবারও সেই ধারা বজায় রাখলেন তাঁরা। প্রথম দিন সকালেই একাধিক পদক জিতল ভারত। যদিও প্রথম সোনার অপেক্ষায় রয়েছেন ভারতীয় ক্রীড়াবিদেরা।

প্রত্যাশা মতোই শুটিংয়ের প্রথম ইভেন্ট থেকেই পদক জয় শুরু করলেন ভারতীয়েরা। যে জয়ে আবদান থাকল বাংলার মেহুলি ঘোষের। মহিলাদের দলগত ১০ মিটার এয়ার রাইফেলে রুপো জিতলেন ভারতীয়েরা। দলে বাংলার মেহুলি ছাড়াও ছিলেন রমিতা জিন্দল এবং আশি চৌকশে। এই ইভেন্টে সোনা জিতেছে চিন। তাদের পয়েন্ট ১৮৯৬.৬। দ্বিতীয় স্থানে শেষ করা ভারতীয় দলের পয়েন্ট ১৮৮৬। ব্রোঞ্জ পেয়েছে মঙ্গোলিয়া। তাদের পয়েন্ট ১৮৮০। এশিয়ান গেমসে পদক জয়ের জন্য মেহুল-সহ ভারতীয় ক্রীড়াবিদদের অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দলগত ইভেন্টের পর ১০ মিটার এয়ার রাইফেলের ব্যক্তিগত ইভেন্টেও ব্রোঞ্জ জিতেছেন রমিতা। অল্পের জন্য পদক হাতছাড়া হয়েছে মেহুলির। তিনি শেষ করেছেন চতুর্থ স্থানে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

তবে এর আগেই গেমসের আসর থেকে দেশকে প্রথম পদক দেন রোয়ারেরা। পুরুষদের লাইট ওয়েট ডাবলস স্কালসে রুপো জিতলেন অর্জুন জাঠ লাল এবং অরবিন্দ সিংহ জুটি। পরে রোয়িং থেকে এল একটি ব্রোঞ্জও। পুরুষদের পেয়ার ইভেন্টে রোয়িংয়ের দ্বিতীয় পদক জিতলেন বাবু লাল যাদব এবং লেখা রাম। রোয়িংয়ের পুরুষদের আট জনের দলীয় ইভেন্টেও রুপো জিতেছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE