Advertisement
০১ মে ২০২৪
Asian Games 2023

পদক নিশ্চিত ভারতের মেয়েদের, বাংলাদেশকে হারিয়ে এশিয়ান গেমসের ফাইনালে হরমনপ্রীতেরা

এশিয়ান গেমসের ফাইনালে ভারতের মহিলা ক্রিকেট দল। এর ফলে পদক নিশ্চিত করলেন হরমনপ্রীত কৌরেরা। ফাইনালে ভারতের সামনে পাকিস্তান বা শ্রীলঙ্কা।

India’s women’s cricket team reaches final after beating Bangladesh by 8 wickets

এশিয়ান গেমসে পদক নিশ্চিত করল মহিলাদের ক্রিকেট দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ০৯:১৬
Share: Save:

এশিয়ান গেমসে পদক নিশ্চিত করলেন হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধনারা। মহিলাদের ক্রিকেটের সেমিফাইনালে বাংলাদেশকে হারিয়ে ফাইনালে চলে গেল ভারত। রবিবার ভারত ৮ উইকেটে হারায় বাংলাদেশকে।

প্রথমে ব্যাট করে বাংলাদেশের ইনিংস শেষ হয় মাত্র ৫১ রানে। ভারতের বোলিং আক্রমণের সামনে দাঁড়াতেই পারলেন না বাংলাদেশের ব্যাটারেরা। সর্বোচ্চ রান অধিনায়ক নিগার সুলতানার ১২। বাংলাদেশের পাঁচ ব্যাটার আউট হয়েছেন শূন্য রানে। দুই ওপেনার সাথী রানি এবং শামিমা সুলতানা কোনও রান করতে পারেননি। ১ রানেই ২ উইকেট হারায় বাংলাদেশ। ভারতীয় বোলারদের দাপটে ১৭.৫ ওভারেই শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস। ভারতের সফলতম বোলার পূজা বস্ত্রকর ১৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট পেয়েছেন তিতাস সাধু, আমনজ্যোৎ কৌর, রাজেশ্বরী গায়কোয়াড় এবং দেবীকা বৈদ্য।

জবাবে মাত্র ৮.২ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় ৫২ রান তুলে নেয় ভারতীয় দল। তবে একটা উদ্বেগও থাকল। অল্প লক্ষ্য তাড়া করতে গিয়েও ২ উইকেট হারিয়েছে ভারত। রান পাননি এ দিনের অধিনায়ক স্মৃতি মন্ধানা (৭)। ওপেনার শেফালি বর্মাও ২১ বলে ১৭ রান করে আউট হয়ে গিয়েছেন। শেষ পর্যন্ত ২২ গজে থেকে ভারতকে জিতিয়ে মাঠ ছাড়েন জেমাইমা রডরিগেজ় (অপরাজিত ২০) এবং কণিকা আহুজা (অপরাজিত ১)। ৭০ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় ভারতীয় দল। এই জয়ের ফলে মহিলাদের ক্রিকেটে ভারতের রুপোর পদক নিশ্চিত হল।

রবিবার দু’দল মিলিয়ে তুলেছে ১০৩ রান। ভারত-বাংলাদেশের মহিলাদের টি-টোয়েন্টি ম্যাচে এত কম রান এর আগে ওঠেনি। বাংলাদেশ সফরে অভব্য আচরণের শাস্তির জন্য এ দিনও খেলতে পারেননি হরমনপ্রীত। তাঁর দু’ম্যাচের নির্বাসন শেষ হওয়ায় ফাইনালে তিনি দলকে নেতৃত্ব দিতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE