Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Asian Games

১২ বছরের দাবাড়ুর মোবাইল হারাল, ১০ হাজারের গ্যালারি থেকে খুঁজে দিলেন এশিয়াডের কর্মীরা

১০ হাজার দর্শকাসনের স্টেডিয়ামে হংকংয়ের এক খুদে দাবাড়ু হারিয়ে ফেলে তার মোবাইল। সেটি আবার বন্ধ অবস্থায় ছিল। তবু ২৪ ঘণ্টার মধ্যে মোবাইলটি খুঁজে দিয়েছেন গেমসের স্বেচ্ছাসেবকেরা।

picture of Asian games

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১২:২৮
Share: Save:

মোবাইল হারিয়ে গেলে কী অবস্থা হতে পারে, তা আমরা অনেকেই জানি। এশিয়ান গেমসের আসরে রবিবার ঠিক সেই দশাই হয়েছিল হংকংয়ের এক দাবা খেলোয়াড়ের। ১২ বছরের দাবাড়ু শেষ পর্যন্ত স্বস্তি পেল গেমসের স্বেচ্ছাসেবকদের চেষ্টায়।

কার্যত অসাধ্যসাধন করলেন এশিয়াডের স্বেচ্ছাসেবকেরা। ৫ লক্ষ ২৩ হাজার বর্গ মিটারের স্টেডিয়াম তন্নতন্ন করে খুঁজে তাঁরা উদ্ধার করলেন বন্ধ থাকা একটি মোবাইল ফোন। হংকংয়ের খুদে দাবাড়ু লিউ তিয়ান ই নিজের মোবাইল ফোনটি হারিয়ে ফেলেছিল। স্টেডিয়ামে ফোনটি বন্ধ করে রেখেছিল সে। ফোন হারানোর কথা সে জানায় গেমসের স্বেচ্ছাসেবকদের। তাদের চেষ্টায় ২৪ ঘণ্টার কম সময়ে মোবাইল ফিরে পেয়েছে খুদে দাবাড়ু।

রবিবার মোবাইলটি বন্ধ করে স্টেডিয়ামে ঢুকে ছিল লিউ। কখন মোবাইল পকেট থেকে পড়ে গিয়েছিল, তা টের পায়নি সে। বন্ধ থাকায় ফোন করেও মোবাইলের সন্ধান পাওয়া যাচ্ছিল না। ১০ হাজার দর্শকাসনের কোথায় ফোন রয়েছে, তা খোঁজা ছিল প্রায় অসম্ভব কাজ। অথচ সেটাই করে দেখালেন গেমসের স্বেচ্ছাসেবকেরা। দিনের খেলা শেষ হওয়ার পর গোটা স্টেডিয়াম পরিষ্কার করে ফেলেছিলেন তাঁরা। গ্যালারি এবং সম্ভাব্য সব জায়গায় খুঁজেও পাওয়া যায়নি লিউয়ের ফোন। শেষে তারা স্টডিয়ামের সব জঞ্জাল যে ব্যাগগুলিতে ভরে রাখা হয়েছিল, সেগুলিতে খুঁজতে শুরু করেন। শতাধিক জঞ্জালের ব্যাগ খুঁজে অবশেষে উদ্ধার হয় লিউয়ের মোবাইল। ফোন ফেরত পেয়ে খুশি হংকংয়ের ১২ বছরের দাবাড়ু কৃতজ্ঞতা জানিয়েছে গেমসের স্বেচ্ছাসেবকদের।

তাঁদের এই অসাধ্যসাধনের খবর ছড়িয়ে পড়তে বিভিন্ন দেশের ক্রীড়াবিদেরাও ধন্যবাদ জানিয়েছেন। সকলেই স্বেচ্ছাসেবকদের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games China mobile Volunteers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE