Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Hima Das

বিশ্বচ্যাম্পিয়ন হিমা এখন অসম পুলিশের কর্ত্রী

নতুন সম্মান পেয়ে উচ্ছ্বসিত হিমা টুইট করে তাঁর রাজ্যের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

নতুন পালক হিমার মুকুটে।

নতুন পালক হিমার মুকুটে। ফাইল ছবি

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২১ ১৮:২৩
Share: Save:

নতুন পরিচয় হল হিমা দাসের। তিনি এখন অসম পুলিশের ডেপুটি সুপার। অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল তাঁর মন্ত্রীসভার বৈঠকে জুনিয়র বিশ্বচ্যাম্পিয়ন এই অ্যাথলিটকে ডিএসপি করার সিদ্ধান্ত নিয়েছেন।

নতুন সম্মান পেয়ে উচ্ছ্বসিত হিমা টুইট করে তাঁর রাজ্যের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি লেখেন, ‘‘এটা একটা বড় সম্মান। অসম পুলিশে যোগ দেওয়ার জন্য আমি মুখিয়ে আছি। আমাকে অসম পুলিশের ডিএসপি করার জন্য আমি মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল এবং হিমন্ত বিশ্বশর্মাকে ধন্যবাদ জানাচ্ছি। এটা আমাকে বিরাট অনুপ্রেরণা যোগাবে। আমার রাজ্য এবং দেশের জন্য কাজ করার দিকে আমি তাকিয়ে আছি। জয় হিন্দ।’’

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু এই সিদ্ধান্তের জন্য ধন্যবাদ জানিয়েছেন অসম সরকারকে। তিনি টুইটারে লেখেন, ‘‘খুব ভাল ব্যাপার। মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের নেতৃত্বে অসম মন্ত্রীসভা খুব ভাল সিদ্ধান্ত নিয়েছে।’’ পাশাপাশি তিনি এটাও জানান, হিমা পাটিয়ালার জাতীয় অ্যাকাডেমিতে অলিম্পিক্সের প্রস্তুতি নিচ্ছেন।

হিমাই প্রথম ভারতীয় হিসেবে ট্র্যাক এবং ফিল্ডে কোনও বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে সোনা জেতেন। ২০১৮ সালে অনূর্ধ্ব ২০ বিশ্বচ্যাম্পিয়নশিপে তিনি ৪০০ মিটারে সোনা জেতেন। সেবার ৫১.৪৬ সেকেন্ড সময় করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hima Das Sarbananda Sonowal Indian Athlete
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE