Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Klaus Bartonietz

Klaus Bartonietz: চুক্তির মেয়াদ বাড়ল নীরজের কোচের

২০১৮ সালে নীরজের কনুইয়ে অস্ত্রোপচারের পরে রিহ্যাব চলার সময় নীরজের কোচের দায়িত্ব নেন বার্তোনিজ়।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ০৬:৫৬
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্স চ্যাম্পিয়ন নীরজ চোপড়ার কোচ ক্লাউস বার্তোনিজ়-এর চুক্তির মেয়াদ ২০২৪ প্যারিস অলিম্পিক্স পর্যন্ত বাড়ানো হল। রবিবার জানিয়েছে জাতীয় অ্যাথলেটিক্স সংস্থা।

টোকিয়োয় ঐতিহাসিক সোনা জয়ের পরে জ্যাভলিন থ্রোয়ার নীরজ জার্মান বায়ো-মেকানিকাল বিশেষজ্ঞের তত্ত্বাবধানে অনুশীলন চালিয়ে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন। ‘‘অলিম্পিক্সে জ্যাভলিন থ্রোয়ে সোনাজয়ী নীরজ চোপড়ার কোচ ক্লাউস বার্তোনিজ়-এর চুক্তি ২০২৪ প্যারিস অলিম্পিক্স পর্যন্ত বাড়ানো হয়েছে,’’ বিবৃতিতে জানিয়েছে জাতীয় অ্যাথলেটিক্স সংস্থা।

২০১৮ সালে নীরজের কনুইয়ে অস্ত্রোপচারের পরে রিহ্যাব চলার সময় নীরজের কোচের দায়িত্ব নেন বার্তোনিজ়। তাঁর আগে তাঁর কোচ ছিলেন বার্তোনিজ়-এর সতীর্থ এবং প্রাক্তন বিশ্বরেকর্ড দখলে থাকা উয়ে হোহন। অলিম্পিক্সে অ্যাথলেটিক্স থেকে ভারতের প্রথম সোনা জয়ের স্বপ্ন পূরণ হয় নীরজের হাত ধরে বার্তোনিজ়ের প্রশিক্ষণেই। মার্কিন যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণে ব্যস্ত এখন নীরজ। চলতি বছরে একাধিক বড় প্রতিযোগিতা রয়েছে। তার জন্য পুরোদমে প্রস্তুতি নিচ্ছেন নীরজ।

জাতীয় অ্যাথলেটিক্স সংস্থা আরও জানিয়েছে ৪০০ মিটারের কোচ গালিনা বুখারিনা এ বছর চিনে এশিয়ান গেমস পর্যন্ত দায়িত্বে থাকবেন। বুখারিনার কোচিংয়ে পুরুষদের চারশো মিটার রিলে দলে মহম্মদ আনাস ইয়াহিয়া, নোয়া নির্মল টম, আরোকিয়া রাজীব এবং আমোজ জেকব টোকিয়ো অলিম্পিক্সে নতুন এশীয় রেকর্ড গড়েছিলেন।

সম্প্রতি জাতীয় অ্যাথলেটিক্স সংস্থা কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের কাছে প্রশিক্ষণ ও প্রতিযোগিতা অংশ নেওয়ার বার্ষিক ক্যালেন্ডার পেশ করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Klaus Bartonietz Neeraj Chopra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE