×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৬ মার্চ ২০২১ ই-পেপার

এটিকে মোহনবাগান ছেঁটে ফেলছে ব্র্যাড ইনম্যানকে,ভাবনায় বিশ্বকাপার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ জানুয়ারি ২০২১ ২০:০০
ব্র্যাড ইনম্যানের বদলে ভাবনায় বিশ্বকাপার

ব্র্যাড ইনম্যানের বদলে ভাবনায় বিশ্বকাপার

চলতি আইএসএলে শীর্ষে থাকা মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে হারের পর নড়েচড়ে বসেছে এটিকে মোহনবাগান টিম ম্যানেজমেন্ট। আগামী কয়েক দিনের মধ্যেই ছাঁটাই হতে পারেন ব্র্যাড ইনম্যান। এই ফুটবলারের পারফরম্যান্সে খুশি নন হেড কোচ আন্তোনিয়ো লোপেজ হাবাস। তাঁর বদলি হিসেবে দু’জনের নাম ভাসছে। প্রথমজন মরক্কোর নরডিন আমরাবাত। দ্বিতীয়জন জেমস ট্রোইসি। যদিও এই ইস্যু নিয়ে মুখ খুলতে নারাজ শীর্ষ কর্তারা।

৫ ফুট ১০ ইঞ্চি উচ্চতার নরডিন এখন মরক্কোর প্রথম সারির আল নাসের ক্লাবে খেলছেন। আদতে উইঙ্গার হলেও মাঝমাঠের পাশাপাশি ফরোয়ার্ডেও খেলতে পারেন নরডিন। ৩৩ বছর বয়সী মরক্কান উইঙ্গার পিএসভি (২০০৮-২০১১) ও গালাতাসারের (২০১২-২০১৫) মতো ক্লাবের জার্সি গায়েও খেলেছেন। ২০১৮ সাল থেকে সৌদি আরবের আল নাসের এফসি-তে খেলছেন এই উইঙ্গার। ২০১৮-র রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্যায়ে তিনটি ম্যাচে মরক্কোর জাতীয় দলের হয়ে তাঁর খেলার অভিজ্ঞতা রয়েছে। এর মধ্যে রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগালের বিরুদ্ধে ম‍্যাচও।

নরডিন আমরাবাতের পাশাপাশি অস্ট্রেলিয়া জাতীয় দলে খেলা উইঙ্গার জেমস ট্রোইসির নামও ঘুরে বেড়াচ্ছে। চলতি মরসুমে ওয়েস্টার্ন সিডনি ওয়ান্ডার্সের হয়ে খেলছেন এই অজি ফুটবলার। নিউক্যাসল ইউনাইটেড, মেলবোর্ন ভিকট্রি, অ্যাডিলেড ইউনাইটেড, জুভেন্টাসের মতো প্রথম সারির ক্লাবে খেলেছেন ৩২ বছরের এই ফুটবলার।

আরও পড়ুন: বায়ো বাবল, ভার না থাকা খারাপ রেফারিংয়ের কারণ, বলছেন সুভাষ, প্রদীপ

মরসুম শুরু হওয়ার আগে অনেক ঘটা করে অস্ট্রেলিয়ার ‘এ’ লিগের দল ব্রিসবেন রোয়ার থেকে এই মিডফিল্ডারকে নিয়ে আসা হয়েছিল। তবে স্কটল্যান্ড জাতীয় দলে খেলা এই ফুটবলারের পারফরম্যান্সে খুশি নন হেড কোচ আন্তোনিও লোপেজ হাবাস। তাছাড়া স্প্যানিশ কোচের স্ট্র্যাটেজিতেও ইনম্যান খাপ খাচ্ছেন না। তাই আগামী কয়েক দিনের মধ্যে তাঁর বিদায় পাকা। দল বদলের দ্বিতীয় দফাকে কাজে লাগাতে মরিয়া টিম ম্যানেজমেন্ট।

হাবাসের এটিকে মোহনবাগান চলতি আইএসএলে হট ফেভারিটদের অন্যতম। দলের প্রথম একাদশ একদিকে যেমন ভারসাম্যে ভরপুর, অন্যদিকে রিজার্ভ বেঞ্চও যথেষ্ট শক্তিশালী। প্রথম পর্বের ১০ ম্যাচ এটিকে মোহনবাগান হেরেছে মাত্র দুটি ম্যাচে। জামশেদপুর এফসি ও মুম্বই সিটির বিরুদ্ধে। দ্বিতীয় পর্ব শুরুর আগে দলে কিছু পরিবর্তন করে নিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। ২৯ বছর বয়সী মিডফিল্ডার ব্র্যাড ইনম‍্যানকে ছেড়ে দেওয়ার কথা ভাবছে এটিকে মোহনবাগান।

Advertisement
Advertisement