×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

গোয়াকে হারিয়ে ঘুরে দাঁড়াতে মরিয়া এদুরা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ জানুয়ারি ২০২১ ০৫:৩০
—ফাইল চিত্র

—ফাইল চিত্র

আইএসএলের প্রথম পর্বে হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে ড্রয়ের পরে এফসি গোয়াকে ১-০ হারিয়েই জয়ের সরণিতে ফিরেছিল এটিকে-মোহনবাগান। কিন্তু গত এক মাসে পরিস্থিতি অনেকটাই বদলে গিয়েছে।

চব্বিশ ঘণ্টা আগেই জামশেদপুর এফসি-কে ৩-০ চূর্ণ করে আইএসএল টেবলে তৃতীয় স্থানে উঠে এসেছেন ইগর আঙ্গুলোরা। তাই রবিবার দ্বিতীয় পর্বে গোয়ার মুখোমুখি হওয়ার আগে খুব একটা স্বস্তিতে নেই আন্তোনিয়ো লোপেস হাবাস। প্রথম পর্বের সাক্ষাতে পেনাল্টি থেকে করা রয় কৃষ্ণের একমাত্র গোলে জিতলেও আধিপত্য ছিল গোয়ার-ই। ৬২ শতাংশ বল ছিল হর্ঘে মেন্দোসাদের দখলে। শুধু তাই নয়। ৫৩৬টি পাস খেলেছিলেন তাঁরা। এটিকে-মোহনবাগানের ফুটবলারেরা খেলেছিলেন মাত্র ২২১টি পাস। গোলের সুযোগ কাজে লাগাতে না পারার জন্যই হেরে গিয়েছিল গোয়া। বিশেষজ্ঞদের মতে ইগর-রা এখন অনেক বেশি সঙ্ঘবদ্ধ। তাই রবিবার এটিকে-মোহনবাগানের সামনে কঠিন পরীক্ষা অপেক্ষা করে রয়েছে।

শুক্রবার এদুও বলেছেন, ‘‘মুম্বইয়ের বিরুদ্ধে আমরা যে সেরা খেলাটা খেলতে পারিনি, তা ঠিক। আমাদের লক্ষ্য, ভুলত্রুটি শুধরে নিয়ে গোয়ার বিরুদ্ধে জেতা।’’ এর পরেই তিনি যোগ করেছেন, ‘‘জামশেদপুরকে হারিয়েছে বলেই গোয়া আমাদের বিরুদ্ধে পয়েন্ট পাবে, মনে করি না।’’

Advertisement

জয়ের হ্যাটট্রিক লক্ষ্য হায়দরাবাদের: পর পর দু’ম্যাচে চেন্নাইয়িন এফসি (৪-১) ও নর্থ ইস্ট ইউনাইটেড এফসি-কে (৪-২) চূর্ণ করেছে হায়দরাবাদ এফসি। আজ, শনিবার তাদের প্রতিপক্ষ লিগ টেবলের শীর্ষে থাকা দুরন্ত মুম্বই।

শনিবার আইএসএলে: মুম্বই সিটি এফসি বনাম হায়দরাবাদ এফসি (সন্ধে ৭.৩০, স্টার স্পোর্টস টু চ্যানেলে)।

আজকের সম্প্রচার: অস্ট্রেলিয়া বনাম ভারত, চতুর্থ টেস্টের দ্বিতীয় দিন। ভোর ৫.৩০ থেকে। সোনি সিক্স চ্যানেলে সম্প্রচার।

Advertisement