Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

হ্যান্ডসকম্বের বদলে মিচেল মার্শকে দলে ফেরাচ্ছে অস্ট্রেলিয়া

সংবাদ সংস্থা
২৫ ডিসেম্বর ২০১৮ ১৩:৩১
মেলবোর্ন টেস্টে অস্ট্রেলিয়া দলে ফেরাচ্ছে অলরাউন্ডার মিচেল মার্শকে। ফাইল ছবি।

মেলবোর্ন টেস্টে অস্ট্রেলিয়া দলে ফেরাচ্ছে অলরাউন্ডার মিচেল মার্শকে। ফাইল ছবি।

বুধবার থেকে মেলবোর্নে শুরু হতে চলেছে চলতি বর্ডার-গাওস্কর ট্রফি সিরিজের তৃতীয় টেস্ট। ‘বক্সিং ডে ’ টেস্টে অস্ট্রেলিয়ার প্রথম একাদশে একটাই বদল হতে যাচ্ছে। পিটার হ্যান্ডসকম্বের জায়গায় দলে আসছেন মিচেল মার্শ। মঙ্গলবার বড়দিনের সকালে মেলবোর্নে দলের অনুশীলনের পর অজি অধিনায়ক টিম পেন সাংবাদিকদের এই পরিবর্তনের কথা জানিয়েছেন।

প্রসঙ্গত, অ্যাডিলেডের প্রথম টেস্টে অস্ট্রেলিয়া যে দল নামিয়েছিল, পার্‌থের দ্বিতীয় টেস্টে তাতে কোনও বদল হয়নি। এমসিজি-তে প্রথম একাদশের একমাত্র বদল নিয়ে অধিনায়ক পেন বললেন, “সিরিজটা বেশ লম্বা। আমাদের দলের বোলারদের ওপর ধকলটা তাই একটু বেশিই যাচ্ছে। মিচ-কে (মিচেল মার্শ) দলে প্রয়োজন এটা বুঝতে পেরেই ওকে নিয়ে আসা হচ্ছে প্রথম এগারোয়।‘’

হ্যান্ডসকম্বের বাদ পড়া নিয়ে অস্ট্রেলীয় ক্যাপ্টেন জানালেন, “জানি এই সিদ্ধান্তটা পিট-কে একটু হতাশই করবে। তবে, নির্বাচকদের সঙ্গে কথা বলে ও নিশ্চয়ই বুঝতে পেরেছে যে, কয়েকটা ব্যাপারে ওকে একটু মাজাঘষা করতে হবে। আমি এটাও জানি যে, পিট এই ব্যাপারটা খোলা মনেই নেবে।“ সিরিজের প্রথম টেস্টে বিরাট কোহালিরা জিতেছিলেন। পার্‌থে কিন্তু রীতিমতো লড়াকু ক্রিকেট খেলে সিরিজে সমতা ফিরিয়ে এনেছে অস্ট্রেলিয়া। মেলবোর্নেও যে অজিদের ঝাঁঝাঁলো মেজাজে পাওয়া যাবে এটাও পেন স্পষ্ট করে দিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: নেটে বোলিং অশ্বিনের, স্বচ্ছ অভিযানে মন জয় রাহানের

আরও পড়ুন: দলে তিন পরিবর্তন, বিরাট-চমকে প্রথম একাদশ ঘোষণা ভারতের

প্রথম একাদশে এই সামান্য পরিবর্তন দলের খেলায় সেভাবে প্রভাব ফেলবে না বলেই অভিমত পেনের।। তাঁর কথায়, “পরিবর্তন তো হতেই পারে। গত অ্যাসেজেও দলে আমরা ছোটোখাটো বদল এনেছিলাম। আগেই বলেছি সিরিজটা বেশ লম্বা। এবং বেশির ভাগ সময়টাই গরমের মধ্যে খেলতে হচ্ছে। তাই বোলারদের একটু বেশিই ধকল যায়। মিচ দলে ফিরলে ব্যাটিংটা তো মজবুত হবেই। বোলারদেরও যোগ্য সহায়তা করবে।“ সিরিজের প্রথম দুই টেস্টে তেমন রান পাননি হ্যান্ডসকম্ব। অ্যাডিলেড ও পার্‌থের চার ইনিংস মিলিয়ে মাত্র ৬৮ রান তাঁর নামের পাশে। এবার মিচেল মার্শকে দলে ফিরিয়ে টিম পেন অ্যান্ড কোং দলের ব্যাটিং বিভাগের পাশাপাশি বোলিং আক্রমনেও বৈচিত্র আনতে চাইছেন।

মেলবোর্ন টেস্টের জন্য ঘোষিত অস্ট্রেলিয়ার প্রথম একাদশ: অ্যারন ফিঞ্চ, মার্কাস হ্যারিস, উসমান খাওয়াজা, শন মার্শ, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, টিম পেন (অধিনায়ক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লিঁয়, জস হ্যাজেলউড।


(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement