Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

ছয় উইকেটে ২৭৭, পারথে প্রথম দিনে অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদন
১৪ ডিসেম্বর ২০১৮ ১৭:০৫
প্রথম দিনের খেলার শেষে বিরাট, ইশান্তরা। ছবি: এএফপি।

প্রথম দিনের খেলার শেষে বিরাট, ইশান্তরা। ছবি: এএফপি।

ছয় উইকেটে ২৭৭। পারথে দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষে সাড়ে তিনশোর আশা জিইয়ে রাখল অস্ট্রেলিয়া। যা পরিস্থিতি, তাতে কিছুটা হলেও এগিয়ে রাখতে হচ্ছে টিম পেনের দলকে।

সবুজ উইকেটে টস জিতে ব্যাটিং নিয়েছিল অস্ট্রেলিয়া। পারথের সবুজ উইকেটের পরিপ্রেক্ষিতে যা সাহসী সিদ্ধান্ত হিসেবেই চিহ্নিত হচ্ছে। অস্ট্রেলিয়া প্রথম উইকেটে ১১২ তুলে অবশ্য পিচ নিয়ে যাবতীয় দুশ্চিন্তা দূর করে দেয়।

অস্ট্রেলিয়ার দুই ওপেনার মার্কাস হ্যারিস (৭০) ও অ্যারন ফিঞ্চ (৫১) বড় ইনিংসের ভিত গড়ে দিয়েছিলেন। তিন নম্বরে নামা উসমান খাওয়াজা (৫) ও পাঁচ নম্বরে নামা পিটার হ্যান্ডসকম্ব (৭) রান না পেলেও শন মার্শ ও ট্র্যাভিস হেড ভারতকে হতাশ করে চললেন। ১৪৮ রানে চার উইকেট পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার। সেখান থেকে মার্শ-হেড মিলে ৮৪ রান যোগ করেন পঞ্চম উইকেটে। শেষের দিকে অবশ্য দু’জনেই ফিরে গিয়েছেন ড্রেসিংরুমে। শনিবার সকালে টিম পেন (অপরাজিত ১৬) ও প্যাট কামিংস (অপরাজিত ১১) শুরু করবেন অস্ট্রেলিয়ার হয়ে।

Advertisement

আরও পড়ুন: এক হাতে অবিশ্বাস্য ক্যাচ! কোহালির প্রশংসায় সোশ্যাল মিডিয়া

আরও পড়ুন: চার পেসারে ভারত! দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তনরা​

টেস্টের ইতিহাসে এই নিয়ে তৃতীয়বার ভারত কোনও স্পিনার ছাড়া নামল। যা নিয়ে ক্রিকেটমহলে প্রবল সমালোচনার মুখে পড়তে হচ্ছে ভারতকে। রবিচন্দ্রন অশ্বিনের জায়গায় বাঁ-হাতি স্পিনার রবীন্দ্র জাডেজা বা পেসার ভুবনেশ্বর কুমার নন, ভারত খেলিয়েছে উমেশ যাদবকে। যিনি সারা দিনে ১৯ ওভার বল করে ৬৮ রান দিয়ে নিয়েছেন এক উইকেট। ভারতের সফলতম বোলার ইশান্ত শর্মা (২-৩৫)। আর দুই পেসার জশপ্রীত বুমরা (১-৪১) ও মহম্মদ শামি (০-৬৩) খারাপ বল করেননি। কিন্তু, তার পুরস্কার পাননি। বরং কাজ-চালানো অফস্পিনার হনুমা বিহারী (২-৫৩) গুরুত্বপূর্ণ দুই উইকেট নিয়েছেন। যা বিশেষজ্ঞ স্পিনার হিসেবে জাডেজাকে না খেলানোর আফশোস বাড়িয়েছে।






(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement