Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বৃষ্টিই বড় সমস্যায় ফেলে দিল স্টার্কদের

প্রথম ম্যাচেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ম্যাচ ভেস্তে গিয়েছিল। ফলে সেমিফাইনালের দৌড়ে থাকলে হলে গ্রুপের শেষ ম্যাচে দু’ম্যাচে দু’

নিজস্ব প্রতিবেদন
০৬ জুন ২০১৭ ০৫:২০
Save
Something isn't right! Please refresh.
দুরন্ত: বাংলাদেশের বিরুদ্ধে ন’বলে চার উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। সোমবার ওভালে।ছবি: রয়টার্স

দুরন্ত: বাংলাদেশের বিরুদ্ধে ন’বলে চার উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। সোমবার ওভালে।ছবি: রয়টার্স

Popup Close

ফের বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে গেল চ্যাম্পিয়ন্স ট্রফিতে। এ বার ওভালে অস্ট্রেলিয়া আর বাংলাদেশ ম্যাচ। বাংলাদেশ ১৮২ রানে অল আউট হওয়ার পরে অস্ট্রেলিয়া ১৬ ওভারে ৮৩-১ তোলার পরেই বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। আর শুরু করা যায়নি খেলা। ফলে দু’পক্ষকে পয়েন্ট ভাগ করে দেওয়া হয়।

প্রথম ম্যাচেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ম্যাচ ভেস্তে গিয়েছিল। ফলে সেমিফাইনালের দৌড়ে থাকলে হলে গ্রুপের শেষ ম্যাচে দু’ম্যাচে দু’পয়েন্ট পাওয়া অস্ট্রেলিয়াকে জিততেই হবে ইংল্যান্ডের বিরুদ্ধে। বাংলাদেশ আবার খেলা ভেস্তে যাওয়ার জন্যই দু’ম্যাচে এক পয়েন্ট নিয়েও সেমিফাইনালে যাওয়ার দৌড়ে টিকে থাকল।

বৃষ্টি নামার আগে অবশ্য সোমবার ওভাল দেখল দুই নায়ককে। এক জন টিমের মুখে হাসি ফোটালেন। অন্য জন দুর্দান্ত লড়েও দলকে বিপদ থেকে বার করতে পারলেন না। দুই নায়ক— মিচেল স্টার্ক এবং তামিম ইকবাল।

Advertisement

সোমবার বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার এই অস্তিত্বের লড়াইয়ে অস্ট্রেলীয় বোলিংয়ের সামনে ভেঙে পড়ল বাংলাদেশি ব্যাটসম্যানদের প্রতিরোধ। প্রথমে ব্যাট করে বাংলাদেশের ইনিংস ৪৪.৩ ওভারে শেষ হয়ে যায় ১৮২ রানে। মিচেল স্টার্ক নেন ২৯ রান চার উইকেট। তবে প্রথম স্পেলে উইকেট পাননি স্টার্ক। পরে বল করতে এসে ৯ বলের মধ্যে তিনি তুলে নেন চার উইকেট।

আরও পড়ুন: কৌশল পাল্টে রানে ফিরলেন যুবরাজ সিংহ

জবাবে ব্যাট করতে নেমে যথেষ্ট ভাল জায়গায় অস্ট্রেলিয়া। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৬ ওভারে অস্ট্রেলিয়া এক উইকেটে ৮৩। ব্যাট করছেন ডেভিড ওয়ার্নার (৪৪) এবং স্টিভ স্মিথ (২২)।

তবে স্টার্কের বিধ্বংসী বোলিংয়ের পাশে কিন্তু যথেষ্ট উজ্জ্বল তামিম। ওভালে অস্ট্রেলিয়ার ভয়ঙ্কর পেস আক্রমণ সামলে ১১৪ বলে ৯৫ রান করেন তিনি। মারেন ছ’টা বাউন্ডারি, তিনটে ওভারবাউন্ডারি। সেঞ্চুরির থেকে মাত্র পাঁচ রান দূরে স্টার্কের বাউন্সার পুল করতে গিয়ে আউট হয়ে যান তামিম। যার জন্য একটা রেকর্ডও হাতছাড়া হয়ে গেল এই বাঁ-হাতি ওপেনারের। এর আগে আইসিসি টুর্নামেন্টে বাংলাদেশের কোনও ব্যাটসম্যান পর পর দু’টো ম্যাচে সেঞ্চুরি করতে পারেননি। আগের ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি পেয়েছিলেন তামিম। কিন্তু এই ম্যাচে রেকর্ড গড়া হল না তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Mitchell Starc Australia Washout Bangladesh Champions Trophy Cricket ICC Champions Trophy 2017চ্যাম্পিয়ন্স ট্রফিঅস্ট্রেলিয়া
Something isn't right! Please refresh.

Advertisement