Advertisement
২০ এপ্রিল ২০২৪
andy murray

Australian Open 2022: অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় মারে, মুগুরুজার, মিক্সড ডাবলসে পরের রাউন্ডে সানিয়ারা

দীর্ঘ দিন পরে অস্ট্রেলিয়ান ওপেনে ফিরেছিলেন তিনি। কিন্তু অ্যান্ডি মারের দৌড় শেষ হয়ে গেল দ্বিতীয় রাউন্ডেই।

হারলেন মারে।

হারলেন মারে। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ১৬:৩৬
Share: Save:

দীর্ঘ দিন পরে অস্ট্রেলিয়ান ওপেনে ফিরেছিলেন তিনি। কিন্তু অ্যান্ডি মারের দৌড় শেষ হয়ে গেল দ্বিতীয় রাউন্ডেই। বৃহস্পতিবার বিশ্বের ১২০ নম্বর খেলোয়াড় তারো ড্যানিয়েলের কাছে ৪-৬, ৪-৬, ৪-৬ গেমে হেরে গেলেন ব্রিটেনের খেলোয়াড়।

মঙ্গলবার প্রথম ম্যাচ খেলতে নেমেই পাঁচ সেটে লড়তে হয় মারেকে। মনে করা হচ্ছে, এই বয়সে সেই ধকল নিতে পারেননি তিনি। বৃহস্পতিবার তাঁকে একেবারেই স্বাভাবিক ছন্দে দেখতে পাওয়া যায়নি। জাপানের প্রতিপক্ষ তারো একের পর এক উইনার মেরে মারেকে চাপে ফেলে দেন। অন্য দিকে, পাঁচ বারের অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালিস্ট মারে মোট ৩৪টি আনফোর্সড এরর করেন।

মারের মতো দ্বিতীয় রাউন্ডেই ছিটকে গিয়েছেন বিশ্বের তিন নম্বর মহিলা খেলোয়াড় গারবিনে মুগুরুজা। ফ্রান্সের অ্যালিজ কর্নেটের কাছে ৩-৬, ৩-৬ গেমে হারেন তিনি। হেরে গিয়েই দোষ দিয়েছেন কোভিড অতিমারিকে। মুগুরুজা বলেছেন, “গত একটা বছর অত্যন্ত খারাপ গিয়েছে। ভাল করে প্রস্তুতিই নিতে পারিনি। শারীরিক ভাবেও ভাল জায়গায় ছিলাম না।”

পুরুষ সিঙ্গলসে তৃতীয় রাউন্ডে উঠেছেন চতুর্থ বাছাই স্টেফানোস চিচিপাস। তিনি ৭-৬, ৬-৭, ৬-৩, ৬-৪ গেমে হারান সেবাস্তিয়ান বেজকে। পঞ্চম বাছাই আন্দ্রে রুবলেভ ৬-৪, ৬-২, ৬-০ হারিয়েছেন রিকার্ডাস বেরানকিসকে। নবম বাছাই ফেলিক্স অগার অ্যালিয়াসিমে ৭-৬, ৬-৭, ৭-৬, ৭-৬ গেমে হারান আলেসান্দ্রো ফোকিনাকে।

এ দিকে, মহিলাদের ডাবলস থেকে বিদায় নিলেও মিক্সড ডাবলসে সঙ্গী রাজীব রামকে নিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠলেন সানিয়া মির্জা। এই জুটি ৬-৩, ৭-৬ হারালেন আলেকজান্দ্রা কুনিচ এবং নিকোলা কাচিচকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE