Advertisement
২০ এপ্রিল ২০২৪
Rafael Nadal

Rafael Nadal: নাদালের ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পরেই বার্তা ফেডেরারের, কী বললেন সুইস-তারকা?

হাঁটুর চোটের কারণে প্রতিযোগিতা বা টেনিস থেকে দূরে থাকলেও নাদালের ম্যাচ দেখতে ভুলে যাননি ফেডেরার। ম্যাচ শেষ হতেই বার্তা পাঠিয়েছেন তিনি।

ট্রফি হাতে নাদাল।

ট্রফি হাতে নাদাল। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২২ ২১:৩২
Share: Save:

চার বছর আগে বিশ্বের প্রথম টেনিস খেলোয়াড় হিসেবে ২০টি গ্র্যান্ড স্ল্যাম জেতার নজির গড়েছিলেন তিনি। ধীরে ধীরে সেই সংখ্যা ছুঁয়ে ফেলেন রাফায়েল নাদাল এবং নোভাক জোকোভিচ। ফেডেরারের সেই নজির এ বার পেরিয়ে গেলেন নাদাল। বিশ্বের প্রথম পুরুষ খেলোয়াড় হিসেবে ২১টি গ্র্যান্ড স্ল্যাম জিতলেন তিনি।

হাঁটুর চোটের কারণে প্রতিযোগিতা বা টেনিস থেকে দূরে থাকলেও নাদালের ম্যাচ দেখতে ভুলে যাননি ফেডেরার। ম্যাচ শেষ হতেই বার্তা পাঠিয়েছেন তিনি। নাদালের উদ্দেশে ফেডেরার লিখেছেন, ‘কী অসাধারণ ম্যাচ! বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে ২১টি গ্র্যান্ড স্ল্যাম জেতার জন্য আমার বন্ধু এবং পরম শত্রু রাফায়েল নাদালকে হার্দিক শুভেচ্ছা। কয়েক মাস আগেও আমরা একে অপরকে মজা করে বলেছিলাম যে, কী ভাবে আমাদের জীবন ক্রাচের উপর নির্ভরশীল হয়ে গিয়েছে। সেখান থেকে কী অসাধারণ ভাবে ঘুরে দাঁড়ালে তুমি। সত্যিকারের চ্যাম্পিয়নকে কখনও ছোট করে দেখা উচিত নয়।’

ফেডেরারের সংযোজন, ‘আমার এবং বিশ্বের অগণিত মানুষের কাছে তোমার কঠোর পরিশ্রম, দায়বদ্ধতা এবং লড়াকু মানসিকতা একটা অনুপ্রেরণা হয়ে থাকবে। তোমার সঙ্গে এই সময়টা ভাগ করে নিতে পেরে এবং তোমাকে আরও সাফল্য পাওয়ার জন্য উজ্জীবিত করতে পেরে আমি গর্বিত। গত ১৮ বছর ধরে তুমিও আমার জন্যে সেটাই করেছ। আশা করি ভবিষ্যতে আরও অনেক কিছু অর্জন করতে পারবে। তবে আগে এটা উপভোগ করো।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE