Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Australian Open 2022

Australian Open 2022: অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে চিচিপাস, মহিলাদের শেষ চারে মুখোমুখি শিয়নটেক-কলিন্স

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠে গেলেন স্টেফানোস চিচিপাস। বুধবার কোয়ার্টার ফাইনালে তিনি হারালেন জার্মানির ইয়ানিক সিনারকে।

সেমিফাইনালে চিচিপাস।

সেমিফাইনালে চিচিপাস। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২২ ১৬:৪৪
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠে গেলেন স্টেফানোস চিচিপাস। বুধবার কোয়ার্টার ফাইনালে তিনি হারালেন জার্মানির ইয়ানিক সিনারকে। মহিলাদের বিভাগে সেমিফাইনালে উঠেছেন ইগা শিয়নটেক এবং ড্যানিয়েল কলিন্স।

বুধবার চিচিপাস ৬-৩, ৬-৪, ৬-২ হারিয়েছেন সিনারকে। এর আগে দু’বার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেও জিততে পারেননি চিচিপাস। তিনি আশা করছেন, তৃতীয় বার হয়তো সফল হবেন। অস্ট্রেলিয়ায় প্রচুর গ্রিক থাকায় বুধবারের ম্যাচে সমর্থনের কোনও অভাব ছিল না। সেই সমর্থন পেয়েই চিচিপাস উড়িয়ে দিয়েছেন প্রতিপক্ষকে।

ম্যাচের পর বলেছেন, “সমর্থকরাই আজ আমাকে জেতাল। জানতাম একজন ভাল খেলোয়াড়ের মুখোমুখি হতে চলেছি। ভাল শট খেলার চেষ্টা করেছি। আমি যা ভেবেছিলাম, তার থেকে ভাল কাজে দিয়েছে আমার কৌশল। তা ছাড়া, আরও এক বার কোর্টে যে সমর্থন পেয়েছি, তা বিশ্বাসই করা যায় না।”

গত বছর ফরাসি ওপেনের ফাইনালে উঠেছিলেন তিনি। এরপর কনুইয়ের চোটে কাবু হয়ে পড়েন। একসময় অস্ট্রেলিয়ান ওপেনে খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। সব বাধা কাটিয়ে তিনি সেমিফাইনালে। বলেছেন, “আশা করি আমার ডাক্তারও আজকের খেলা দেখেছে। প্রতিদিনই খেলার পর উনি আমার খবর নেন। আমি ওঁকে ভুল প্রমাণিত করেছি।”

মহিলাদের বিভাগে, এক সেট পিছিয়ে পড়েও জিতেছেন শিয়নটেক। তিন ঘণ্টার লড়াইয়ে কাইয়া কানেপিকে হারালেন ৪-৬, ৭-৬, ৬-৩ গেমে। তিনি খেলবেন কলিন্সের বিরুদ্ধে, যিনি বুধবার অ্যালিজ কর্নেটকে ৬-৫, ৬-১ গেমে হারিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE