Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Australian Open 2023

শুরুর আগেই শেষ, অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম সরিয়ে নিলেন প্রাক্তন গ্র্যান্ড স্ল্যামজয়ী

২০১৯ এবং ২০২১ সালে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন ওসাকা। ২০২১ সালে জেনিফার ব্র্যাডিকে হারিয়ে গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন জাপানের টেনিস তারকা। তার পর থেকে কোনও খেতাব জিততে পারেননি তিনি।

২০১৯ এবং ২০২১ সালে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন ওসাকা।

২০১৯ এবং ২০২১ সালে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন ওসাকা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১৪:৫৩
Share: Save:

একের পর এক টেনিস তারকা নাম সরিয়ে নিচ্ছেন অস্ট্রেলিয়ান ওপেন থেকে। এ বারের অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে ১৬ জানুয়ারি থেকে। ইতিমধ্যেই সেই প্রতিযোগিতায় খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন ভিনাস উইলিয়ামস এবং কার্লোস আলকারাজ়। এ বার নাম তুললেন নাওমি ওসাকা। দু’বার অস্ট্রেলিয়ান ওপেনজয়ী খেলবেন না এ বারের গ্র্যান্ড স্ল্যামে।

২০১৯ এবং ২০২১ সালে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন ওসাকা। ২০২১ সালে জেনিফার ব্র্যাডিকে হারিয়ে গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন জাপানের টেনিস তারকা। তার পর থেকে কোনও খেতাব জিততে পারেননি তিনি। ২০২১ সালে ফরাসি ওপেন থেকে নাম সরিয়ে নিয়েছিলেন ওসাকা। সেই সময় জানিয়েছিলেন যে, মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন তিনি। তার পর থেকে বিভিন্ন প্রতিযোগিতা থেকেই নাম সরিয়ে নিয়েছেন চারটি গ্র্যান্ড স্ল্যামের মালিক। এ বার নাম সরালেন অস্ট্রেলিয়ান ওপেন থেকে।

চোটের কারণে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবেন না আলকারাজ়। ডান পায়ে চোট লেগেছে তাঁর। সমাজমাধ্যমে বার্তা পোস্ট করে নিজের অনুপস্থিতির কথা জানিয়েছেন তিনি। বিশ্বের এক নম্বর আলকারাজ় না থাকায় দু’নম্বরে থাকা রাফায়েল নাদাল অস্ট্রেলিয়ান ওপেনে শীর্ষ বাছাই হিসাবে নামবেন। আলকারাজ় এবং নাদাল দু’জনেই স্পেনের। এই প্রথম একই দেশের দুই খেলোয়াড় টেনিস র‌্যাঙ্কিংয়ের প্রথম দুই স্থানে ছিলেন।

ভিনাস উইলিয়ামসও অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবেন না। সাত বারের গ্র্যান্ড স্ল্যামজয়ী ভিনাস কী ধরনের চোট পেয়েছেন তা জানা যায়নি। চলতি সপ্তাহে অকল্যান্ডে একটি প্রতিযোগিতা খেলতে গিয়ে চোট পেয়েছেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনের আয়োজকরা এই খবর জানালেও ভিনাসের চোট নিয়ে কিছু বলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE