Advertisement
১৯ এপ্রিল ২০২৪
australian open

অল্পের জন্য নক্ষত্র পতন হল না অস্ট্রেলিয়ান ওপেনে

দ্বিতীয় রাউন্ডে যে এমন কঠিন লড়াইয়ের মুখোমুখি হবেন সেটা স্বপ্নেও ভাবেননি।

যেন অল্পের জন্য বাঁচলেন! মাচ জিতে ঈশ্বরকে ধন্যবাদ জানাচ্ছেন নোভাক জ়োকোভিচ।

যেন অল্পের জন্য বাঁচলেন! মাচ জিতে ঈশ্বরকে ধন্যবাদ জানাচ্ছেন নোভাক জ়োকোভিচ। ছবি - টুইটার

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৪০
Share: Save:

প্রিয় কোর্টে নেমেই নোভাক জ়োকোভিচ প্রত্যাশামতোই দাপটের সঙ্গে অস্ট্রেলীয় ওপেন অভিযান শুরু করেছিলেন। তবে দ্বিতীয় রাউন্ডে যে এমন কঠিন লড়াইয়ের মুখোমুখি হবেন সেটা স্বপ্নেও ভাবেননি। বুধবার আমেরিকান প্রতিপক্ষ ফ্র্যান্সিস টিফো বেশ কঠিন লড়াই দিলেন। যদিও শেষ হাসি হাসলেন সার্বিয়ার তারকা। তবে ভারতের মুখ রোহন বোপান্না প্রথম রাউন্ডে হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন।

গত বারের চ্যাম্পিয়ন এবং মেলবোর্ন পার্কে সব মিলিয়ে আট বারের সেরা ‘জোকার’কে এদিন রড লেভার এরিনায় বেশ কষ্ট করতে হল। খেলার ফলাফল ৬-৩, ৬-৭ (৩), ৭-৬ (২), ৬-৩। টানটান উত্তেজক ম্যাচ জিততে জ়োকোভিচ প্রায় ৩ ঘণ্টা ৩০ মিনিট সময় নিলেন। ২৩ বছরের টিফোর তারকা খেলোয়াড়দের চাপে ফেলার নজির আছে। ২০১৭ সালে ইউএস ওপেনের প্রথম ম্যাচেই প্রবাদপ্রতিম রজার ফেডেরারকেও চাপে ফেলেছিলেন টিফো। যদিও সে বার ফেডেরার বাজি মারেন। এ বারও তিনি অঘটন ঘটাতে পারতেন।

তাই তো ম্যাচ জিতেও প্রতিপক্ষকে বেশ সমীহ করলেন নোভাক জ়োকোভিচ। তিনি বলেন, “একে তো প্রচন্ড গরম, এর মধ্যে ফ্র্যান্সিসের আক্রমণাত্মক খেলা। আমার ভাগ্য ভাল যে তৃতীয় সেট জিততে পারলাম। ও যেভাবে খেলছিল তাতে এই ম্যাচ জিততেও পারত। ওর সার্ভিস বেশ জোরালো। ওর মধ্যে ভবিষ্যতে তারকা হওয়ার সব রসদ রয়েছে।”

রড লেভার এরিনা তাঁর কাছে পয়া। এখানে তাঁর একাধিক রেকর্ড রয়েছে। সেই বিষয়ে নোভাক বলে গেলেন, “এখানে খেলতে এলেই আলাদা স্বস্তিবোধ করি। মনে হয়ে এটা আমার বাড়ির ডাইনিং রুম! গত ১৫ বছর এই রড লেভার এরিনা আমাকে অনেক সম্মান দিয়েছে। আমি কৃতজ্ঞ।”

যদিও ভারতীয়দের জন্য আরও একটা খারাপ দিন গেল। নতুন সঙ্গী জাপানের বেন ম্যাকলাচলানকে নিয়ে কোর্টে নেমেছিলেন রোহন। তবে জয় এল না। দক্ষিণ কোরিয়ার জি সুং নাম ও মিন কিউ সং-এর বিরুদ্ধে ৪-৬, ৬-৭ (০) ব্যবধানে হেরে প্রতিযোগিতার শুরুতেই বিদায় নিলেন রোহন। মাত্র ১ ঘণ্টা ১৭ মিনিটেই কোরিয়ানদের কাছে আত্মসমর্পণ করেন রোহন-ম্যাকলাচলান জুটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE