Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: যে মুহূর্তে কোহলীর পতন শুরু হবে, আর প্রত্যাবর্তন ঘটাতে পারবে না, মত প্রাক্তন ক্রিকেটারের

বিরাট কোহলী আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান ঠিকই। কিন্তু তাঁর সঙ্গে সচিন তেন্ডুলকরের খেলার নাকি কোনও মিল নেই।

বিরাট কোহলী।

বিরাট কোহলী।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২১ ১৬:১২
Share: Save:

বিরাট কোহলী আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান ঠিকই, কিন্তু তাঁর সঙ্গে সচিন তেন্ডুলকরের খেলার নাকি কোনও মিল নেই। সচিনের ধারেকাছেও আসেন না তিনি। বরং পাকিস্তানের বাবর আজমের সঙ্গে সচিনের তুলনা করা চলে। এমনই দাবি করেছেন পাকিস্তানের প্রাক্তন বোলার মহম্মদ আসিফ।

এক ইউটিউব চ্যানেলের অনুষ্ঠানে আসিফ বলেছেন, “ব্যাটিংয়ের সময় কোহলীর হাত নিচের দিকে থাকে। ফিটনেসের জন্যেই ও এত ভাল খেলছে। কিন্তু যে মুহূর্তে ওর পতন শুরু হবে তখন আর প্রত্যাবর্তন ঘটাতে পারবে না। বাবর কিন্তু সচিনের মতোই আপার হ্যান্ড ব্যাটার। ব্যাটের নড়াচড়াও সচিনের মতো। লোকে হয়তো বলবে কোহলী সচিনের থেকেও ভাল। কিন্তু আমি তা মানতে রাজি নই। সচিনের ধারেকাছেও আসে না বিরাট। এটা আমার মত।”

২০০৬ পাকিস্তান সফরে সচিনের সঙ্গে লড়াই হয়েছে আসিফের। টেস্টে সচিনকে একাধিক বার আউট করলেও একদিনের সিরিজে আধিপত্য দেখিয়েছিলেন ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান।

কোহলী এবং সচিনের তুলনা করতে গিয়ে আসিফ টেনে এনেছেন দু’জনের খেলার পার্থক্যের প্রসঙ্গও। বলেছেন, “যে ভাবে সচিন আপার হ্যান্ডে খেলত তাতে অনেকেই ওর আসল টেকনিকের ব্যাপারে জানত না। সেটা কোচই হোক বা কোনও খেলোয়াড়। কোহলীর স্ট্রোক খেলাকেও আমি প্রশংসা করব। কিন্তু ওর খেলার কৌশল একেবারে উল্টো।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Sachin Tendukar Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE