Advertisement
২০ এপ্রিল ২০২৪
IPL 2021

IPL 2021: আইপিএল-এ সবাইকে পিছনে পেলে গতিতে শীর্ষে উমরান

শুধু ফার্গুসনকে টপকে যাওয়াই নয়, এনরিখ নোখিয়াকে প্রথম পাঁচ থেকেও ছিটকে দিলেন উমরান।

গতির রাজা উমরান।

গতির রাজা উমরান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২১ ১২:১৫
Share: Save:

বল হাতে আগুন ছোটাচ্ছেন উমরান মালিক। কাশ্মীরের এই বোলার জীবনের দ্বিতীয় আইপিএল ম্যাচ খেলতে নেমেছিলেন। তাতেই গতির লড়াইয়ে পিছনে ফেলে দিলেন সকলকে। বুধবার ১৫২.৯৫ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করলেন তিনি। এ বারের আইপিএল-এ এটাই সর্বোচ্চ গতি।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে চার ওভার বল করে ২১ রান দিয়ে এক উইকেট নেন উমরান। নজর কেড়েছে তাঁর গতি। সর্বোচ্চ গতির মধ্যে প্রথম পাঁচে তিনটি বলই উমরানের। প্রথম দশে তিনিই একমাত্র ভারতীয় পেসার। এ বারের আইপিএল-এ এত দিন সর্বোচ্চ গতির বলটি করেছিলেন লকি ফার্গুসন। বুধবার তাঁকে টপকে গেলেন উমরান।

শুধু ফার্গুসনকে টপকে যাওয়াই নয়, এনরিখ নোখিয়াকে প্রথম পাঁচ থেকেও ছিটকে দিলেন উমরান। রবিবার কলকাতার বিরুদ্ধেও তাঁর বলের গতি ছিল আলোচনায়। প্রথম ভারতীয় হিসেবে দশ জনের মধ্যে উঠে এসেছিলেন উমরান।

সর্বোচ্চ গতির মধ্যে প্রথম পাঁচে তিনটি বলই উমরানের।

সর্বোচ্চ গতির মধ্যে প্রথম পাঁচে তিনটি বলই উমরানের। গ্রাফিক: শৌভিক দেবনাথ

আইপিএল-এ সুযোগ পাওয়াই কঠিন ছিল উমরানের পক্ষে। হায়দরাবাদের টি নটরাজন করোনার জন্য ছিটকে যাওয়ায় সুযোগ পান কাশ্মীরের পেসার। উমরানের কোচ রণধীর সিংহ বলেন, “ও খুব প্রতিভাবান। ম্যাচের পর ও আলোচনায় উঠে এল। আমরা ওকে নিয়ে গর্বিত। অন্য তরুণরা ওকে দেখে অনুপ্রাণিত হবে।”

উমরানের বাবা আব্দুল রশিদ বলেন, “প্রচুর মানুষের থেকে শুভেচ্ছা পাচ্ছি। লেফটেনান্ট গভর্নরও শুভেচ্ছা জানিয়েছেন। ছোটবেলা থেকেই উমরানের ক্রিকেটের প্রতি আগ্রহ ছিল। আমরা খুশি যে ও আইপিএল-এ সুযোগ পেয়েছে। ঈশ্বর ওকে আশীর্বাদ করুন। ও খুব পরিশ্রমী। দেশকে গর্বিত করেছে ও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2021 Umran Malik SRH
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE